fbpx

|

তেলবাহী ট্রেন রক্ষা দুই শিশুর বুদ্ধিমত্তায়!

প্রকাশিতঃ ১:১৮ অপরাহ্ন | ডিসেম্বর ১৯, ২০১৭

রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীতে তেলবাহী একটি ট্রেনকে দুর্ঘটনার কবল থেকে রক্ষা করেছে দুই শিশু। তাদের নাম শিহাবুর রহমান (৬)ও টিটোন আলী (৭)। তারা ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ে। শিহাব পড়ে প্রথম শ্রেণিতে আর টিটোন দ্বিতীয় শ্রেণিতে! দুই শিশুই অতিদরিদ্র পরিবারের সন্তান। ফলে স্কুলে যাওয়ার আগে তারা মাঠেকাজ করে।

সোমবার সকাল ৯টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশন থেকে কিছুটা দূরে ঝিনা রেলগেট এলাকায়এই ঘটনা ঘটে। ভাঙা রেললাইন দেখে লাল মাফলার দেখিয়ে তেলবাহী ট্রেনটি রক্ষা করে।

শিশুর দুইটির পিতার নাম যথাক্রমে সুমন আলী ও শহিদুল ইসলাম। তাদের বাড়ি রেল লাইন সংলগ্ন ঝিনা গ্রামে।

সিহাব ও টিটোন জানায়, সকালে পাশের বিলের জমি থেকে থেকে রেল লাইন ধরে তারা বাড়ি ফিরছিল। এমন সময় তারা দেখে রেল লাইন ভাঙা। এরই মধ্যে সামনে ট্রেন আসতে দেখে তাৎক্ষণিক ভাবে তারা দু’জনে বুদ্ধি খাটিয়ে রেললাইনের ওপর মাফলার টেনে ধরে। এতে ট্রেনটি থেমে যায়।
ট্রেনটির চালক কেএম মহিউদ্দিন জানান, দুই শিশু লাল কিছু একটা দিয়ে ট্রেন থামানোর সিগন্যাল দিচ্ছে দেখে প্রথমে গুরুত্ব দেইনি। ভেবেছিলান ট্রেন থামাবো না। কিন্তু অনেক কাছে চলে যাওয়ার পরও ওই দুই শিশুরেললাইন থেকে সরছে না দেখে ট্রেনটি থামিয়ে দেই।

‘দুই শিশুর বুদ্ধিমত্তার কারণে বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে তেলবাহী ট্রেনটি’ বলেও মন্তব্য করেন তিনি।

আড়ানী স্টেশনের মাস্টার নয়ন আহম্মেদ জানান, তেলবাহী ট্রেনটি খুলনা থেকে রাজশাহী যাচ্ছিল। সিহাব ও টিটোননামের ওই দুই শিশুর বুদ্ধিমত্তার কারণে ট্রেনটি দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে।

বিষয়টি তাৎক্ষণিকভাবে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হলে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর রেললাইন মেরামতের দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দেখা হয়েছে: 409
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!