fbpx

|

শৈত্য প্রবাহে জনজীবন বিপর্যস্ত: মারা যাচ্ছে পোল্ট্রি মুরগী

প্রকাশিতঃ ৭:১৩ অপরাহ্ন | জানুয়ারী ১৩, ২০১৮

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকেঃ
বরিশালের আগৈলঝাড়ায় বয়ে যাওয়া কয়েকদিনের টানা শৈত্য প্রবাহ ও ঘণ কুয়াশার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পরেছে। মারা যাচ্ছে পোল্ট্রি ফার্মের মুরগী। শৈত্য প্রবাহের কারণে উপজেলার রাহুৎপাড়া গ্রামের একটি পোল্ট্রি ফার্মের ৫ শতাধিক মুরগী মারা গেছে।

ফার্ম মালিক বাহাউদ্দিন মোল্লা জানান, দীর্ঘদিন যাবৎ পোল্ট্রি ফার্মে বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় লাইট জ্বালাতে না পেরে শীতে তার ফার্মের মুরগীগুলো মারা যাওয়ায় ব্যবসায়িকভাবে তিনি অনেক ক্ষতিগ্রস্থ হয়েছেন।

শৈত্য প্রবাহের কনকনে ঠান্ডা ও ঘণ কুয়াশায় শ্রমজীবি ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের লোকজন পরেছে মহাবিপাকে। শনিবার দুপুর পর্যন্ত সূর্যের দেখা মেলেনি। শীতের তীব্রতায় ভিড় বাড়ছে পুরোনো কাপড়ের দোকানে। শীতের কারণে শিশু এবং বয়োবৃদ্ধদের ঠান্ডাজনিত রোগবালাই বেড়েই চলছে। ঠান্ডা জ্বর, সর্দি কাশি, হাঁপানি ও ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। হাসপাতালে প্রতিদিনই শীতজনিত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অধিক কুয়াশার কারণে জমির বীজ ধান পুড়ে যাচ্ছে।

কনকনে শীত ও প্রবল ঠান্ডা বাতাসের কারণে সন্ধ্যার পরপরই রাস্তা-ঘাট ও হাট-বাজারে লোকজনের উপস্থিতি কমে যাচ্ছে। তীব্র শীত ও কুয়াশার কারণে দিনমজুর শ্রেণীর মানুষ তাদের কর্মস্থলে কাজ করতে পারছে না। ব্যাহত হতে চলেছে চলতি মৌসুমে ইরি-বোরো আবাদ ও উৎপাদনের লক্ষ্যমাত্রা।

দেখা হয়েছে: 495
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!