fbpx

|

সেই দুই শিশুকে সংবর্ধনা দিল রাজশাহী বিভাগীয় প্রশাসন

প্রকাশিতঃ ১১:১১ অপরাহ্ন | ডিসেম্বর ২২, ২০১৭

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
গলার মাফলার উড়িয়ে দুর্ঘটনার হাত থেকে তেলবাহী ট্রেন রক্ষাকারী দুই শিশু এবার বিভাগীয় প্রশাসনের সংবর্ধনা পেল। রাজশাহীর বাঘা উপজেলার দুই মাফলার বীর সিহাবুর রহমান (৬) ও লিটন আলী (৭)। গতকাল বৃহস্পতিবার সকালে বাঘা উপজেলা পরিষদ সভাকক্ষে তাদের এ সংবর্ধনা দেয়া হয়।

 

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ। অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নুর-উর রহমান বলেন, দেশের সম্পদ রক্ষায় শিশুদের মনে যে উদ্দীপনার সৃষ্টি হয়েছে তা প্রশংসনীয়। আমরা এই দুই শিশুকে ভালো কাজের স্বীকৃতি দিয়ে সকল শিশুর কাছে বার্তা পৌঁছে দিতে চাই। আমি বিশ্বাস করি এদের মাধ্যমে সুন্দর বাংলাদেশ গড়া সম্ভব।

 

সভায় জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ বলেন, আমরা এ রকম শিশু আসা করি যাদের মধ্যে রয়েছে দেশপ্রেম। তিনি দরিদ্র দুই শিশু সিহাব ও লিটনের পড়ালেখার দায়িত্ব নেয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে ধন্যবাদ জানান। ওই অনুষ্ঠানে বাঘার আড়ানী স্টেশনে আন্তঃনগর ট্রেনের স্টপেজ দাবি করেন স্থানীয়রা। সে দাবি যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেয়ার আশ্বাস দেন অতিথিরা। সাহসী দুই শিশু রাজশাহীর বাঘা উপজেলার আড়ানি ইউনিয়নের ঝিনা গ্রামের বাসিন্দা। তাদের মধ্যে সিহাবুর গ্রামের সুমন আলীর ছেলে ও লিটন শহীদুল ইসলামের ছেলে। সিহাব প্রথম ও লিটন দ্বিতীয় শ্রেণির ছাত্র। রেলের জমিতে পরিবারের সঙ্গে তাদের বসবাস। গত ১৮ ডিসেম্বর সোমবার এ ঘটনা ঘটে।

 

রেললাইন দিয়ে হাঁটার সময় ভাঙা দেখতে পেয়ে দৌড়ে বাড়ি থেকে লাল রঙের মাফলার এনে দুজন দু’দিকে ধরে দাঁড়িয়ে থাকলে ট্রেনের চালক ট্রেনটি থামিয়ে দেন। ছোট্ট দুই শিশুর বুদ্ধিদীপ্ত তাৎক্ষণিক পদক্ষেপে জ্বালানি তেলবাহী ৩২ বগির ট্রেনের বিশাল বহরটি রক্ষা পেয়েছে। না হলে হয়তো অনেক বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারতো।

 

অপরদিকে গতকাল বৃহস্পতিবার দুপুরে তৃতীয় বারের মত রাজশাহী রেলওয়ে স্টেশনে এই দুই শিশুকে রেলমন্ত্রী মুজিবুল হকের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খায়রুল আলম দুই শিশুকে দেয়া রেলপথ বিভাগের রেল রক্ষা সৈনিক’র উপাধির কথা প্রকাশ করেন।

 

এসময় বক্তব্য রাখেন, রেলওয়ে শ্রমীকলীগ আর বি আর শাখার সভাপতি মোতাহার হোসেন বুলু,ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম,ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক এম আক্তার হোসেন, আর বি আর শাখার সাধারন সম্পাদক মেহেদি হাসান।

দেখা হয়েছে: 379
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!