fbpx

|

রক্ষক যখন ভক্ষক পলাশবাড়ীর জনপ্রতিনিধিরা রাস্তার গাছ কেটে সাবার

প্রকাশিতঃ ১০:২১ অপরাহ্ন | জানুয়ারী ০৩, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ

পলাশবাড়ীর বরিশাল ইউনিয়নে চেয়ারম্যানের যোগসাজসে রাস্তার ২ শতাধিক গাছ কর্তন : জনস্বার্থে থানায় অভিযোগ করলো সাংবাদিক রতন।
পলাশবাড়ী বরিশাল ইউপি চেয়ারম্যানের যোগসাজসে কোমরপুর চৌমাথা হতে- খাসার বাজার রাস্তার দু পাশে ২ শতাধিক ইউক্লিপটার্স গাছ অবৈধ ভাবে কর্তন করা হয়েছে।

এ বিষয়ে উক্ত গাছ আত্মসাৎ ও অবৈধভাবে কর্তনের অভিযোগে জনস্বার্থে থানায় অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক সিরাজুল ইসলাম রতন।
রাস্তা প্রস্থ বৃদ্ধিকরণের দোহাই দিয়ে অবৈধভাবে গাছ গুলো কর্তনের পায়তারার অংশ হিসাবে মঙ্গলবার আইনগত প্রক্রিয়া শেষ না করেই স্থানীয় কিছু শ্রমিকদের দিয়ে গাছ গুলো কর্তন করেছেন চেয়ারম্যান আব্দুল মান্নান ।

বাইপাস সড়কের প্রকল্প সূত্রে জানা যায় পাকাকরণ অংশ ১৪ ফিট ও দুই পাশে ৩.৬ ফিট ফুটপাত করার কার্যক্রম অব্যহত আছে। এপ্রকল্প বাস্তবায়নে গাছ গুলো কোন সমস্যা না হলেও নিজ স্বার্থ হাসিলে উদ্দেশ্যে গাছ রোপনকারী সভাপতি ও সম্পাদকের অজান্তে গাছ গুলো কর্তন করা হয়।

এবিষয়ে জানতে চাইলে গাছ কর্তনকারীদের নির্দেশদাতা তোতা মিয়া জানান অত্র ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান সরকারের নির্দেশে গাছ গুলো কর্তন করা হচ্ছে। গাছ কর্তনের বৈধতার এবিষয়ে জানতে চাইলে অত্র ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান সরকার বলেন,রাস্তা প্রস্থ করণে গাছ গুলো সমস্যা হওয়ায় এসব গাছ কর্তন করা হচ্ছে আইনগত বৈধতা পেতে ইউনিয়ন পরিষদে কার্যক্রম অব্যহত আছে। গাছ রোপনকারী সমিতির সভাপতি সম্পাদক এলাকায় না থাকায় তাদের মন্তব্য পাওয়া যায়নি।

উপরোক্ত বিষয়ে বন ও পরিবেশ কর্মকর্তা শহিদুল ইসলামের নিরব ভূমিকা রহস্যজনক অবস্থা বজায় থাকায় জনমনে মিশ্র প্রক্রিয়া দেখা দিয়েছে।

এদিকে অবৈধভাবে গাছ কর্তন ও লুটপাট করে আত্মসাৎ করার অভিযোগ এনে বরিশাল ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান সরকার সহ তোতা ও বাবুল কে আসামী করে জনস্বার্থে থানায় অভিযোগ দায়ের করেছেন সাংবাদিক সিরাজুল ইসলাম রতন।

এবিষয়ে থানা অফিসার ইনচার্জ মাহমুদুল আলম অপরাধ বার্তাকে জানান অভিযোগের ভিক্তিতে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে বলে অশ্বাস প্রদান করেন।

দেখা হয়েছে: 495
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!