fbpx

|

তানোর-গোদাগাড়ীতে ভুয়া প্রচারনায় সেভেন স্টার

প্রকাশিতঃ ৬:০৫ অপরাহ্ন | জানুয়ারী ১৩, ২০১৮

সারোয়ার হোসেন, তানোরঃ

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী ) সংসদীয় আসনে আওয়ামী লীগ দলীয় এমপি প্রার্থীর মনোবাসনা নিয়ে প্রচারণায় মাঠে নেমে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা ও কর্মী-সমর্থকদের কাছে থেকে তেমন কোনো সাড়া না পেয়ে সেভন স্টারের রণেভঙ্গ হয়েছে বলে অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আওয়ামী লীগের কোনো নেতা ও কর্মী-সমর্থক ছাড়াই সেভেন স্টার প্রচারণা করতে দেখা গেছে। এদিকে এমপি প্রার্থীর প্রত্যাশা করলেও আওয়ামী লীগের নেতা ও কর্মী-সমর্থকদের ছাড়াই প্রচারণায় নামায় তাকে সেভেন স্টারকে নিয়ে ফের উঠেছে সমালোচনার ঝড়, সাধারণের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া এলাকাজুড়ে বইছে সমালোচনার ঝড়।

তৃণমূলের অনেক নেতাকর্মী প্রচন্ড ক্ষোভ প্রকাশ করে বলেন, সাধারণ তো কোনো ইউনিয়ন পরিষদের সদস্যর ‘মেম্বার’ প্রচারণায় মাঠে নামলেও প্রার্থীর সঙ্গে কমপক্ষে ৫০ থেকে ১০০ জন নেতা বা কর্মী-সমর্থক থাকে। কিন্তু সেভেন স্টার এমপি প্রার্থীর প্রত্যাশা নিয়ে প্রচারণায় মাঠে নামলেও তার সঙ্গে আওয়ামী লীগের কোনো নেতাকর্মীকে দেখা যায়নি। তাহলে কি ? উদ্দেশ্যে ও কাদের নিয়ে তিনি এমন প্রচারণায় নেমেছেন সসেভেন স্টার। তাদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরাই যদি না থাকে তাহলে তিনি কাদের নিয়ে ভোট করবেন, কারা তাকে সমর্থন দিবেন বা হাইকমান্ডের কাছে সুপারিশ করবেন।

অনেকেই মুচকি হেসে বলেন, ‘আসলে গায়ে মানে না তিনি মোড়ল’ বিষয়টি এমন নেতাকর্মীরা তাদের চাচ্ছেন না, আবার তারাও নেতাকর্মীদের ছাড়াই কথিত প্রচারণা থেকে পিছ পা হচ্ছেন না। তানোর আওয়ামী লীগ নেতা ওহাব হোসেন লালু বলেন, আসলে এটা ভোটের মাঠে প্রার্থী হবার বা প্রতিদ্বদ্বিতা করার প্রচারণা নয়, বরং আওয়ামী লীগ প্রার্থীকে কৌশলে চাফে রেখে তার কাছে থেকে কিছু সুবিধা আদায় করার অপকৌশল মাত্র। তিনি বলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক শিল্প প্রতিমন্ত্রী, শহীদ পরিবারের সন্তান ও দু’বারের নির্বাচিত সাংসদ জননেতা ওমর ফারুক চৌধূরীকেই যদি আওয়ামী লীগের মনোনয়ন দেয়া না হয় তাহলে কি দেখে বা দলে তার কি অবদান রয়েছে যে সেভেন স্টারকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হবে এমন প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি চরম বিরোক্তি প্রকাশ করে বলেন, এটা জেগে জেগে এমপি হওয়ার খোয়াব দেখা ছাড়া কিছু নয়।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সংগ্রামি সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা শরিফ খান বলেন, সেভেন স্টার যে ভাবে দোকানে দোকানে গিয়ে আওয়ামী লীগের প্রার্থী হবার প্রচার-প্রচারণা করছেন সেটা দেখে তারাই লজ্জিত, কারণ হিসেবে তিনি বলেন, আওয়ামী লীগেন মনোনয়ন প্রত্যাশী একজন নেতা মাঠে প্রচারণা করবেন তার সঙ্গে দলের কোনো নেতাকর্মী থাকবে না এটা কেমন কথা আপনারাই ‘সাংবাদিক’ বলেন। তিনি বলেন, আসলে এটা ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বীতা করার প্রচারণা নয় বরং আওয়ামী লীগ প্রার্থী কৌশলে চাপে রেখে কিছু সুবিধা আদায় করা অথবা আওয়ামী লীগ বিরোধীদের কাছে থেকে সুবিধা নিয়ে ভোটের মাঠে তাদের সুবিধা করে দেওয়ার মতলববাজি ছাড়া কিছু নয়। তিনি বলেন, তানোর-গোদাগাড়ীর আওয়ামী লীগের রাজনীতিতে এখানো ফারুক চৌধূরীর বিকল্প কোনো নেতৃত্ব গড়ে উঠেনি সেই সম্ভনাও নাই যারা নির্বোধ বোকা তারাও এটা বোঝেন, তাহলে সেভেন স্টারের কথিত এই প্রচারণার হেতু কি উল্টো তিনিই সাংবাদিকদের কাছে প্রশ্ন ছুড়ে দেন।

আবার অনেক নেতাকর্মী মুচকি হেসে বলেন, হাতি-ঘোড়া গেলো তল মশা বলে কত জল। তারা বলেন, আওয়ামী লীগের অনেক বাঘা বাঘা নেতা এমপি ফারুক চৌধূরীর বিরুদ্ধে রাজনীতির মাঠে নেতাকর্মীদের কাছে থেকে সাড়া না পেয়ে দিশেহারা হয়ে মাঠ ত্যাগ করে ঘরে উঠেছে, সেখানে হঠাৎ করেই মাঠে নেমে সেভেন স্টার কি করে ফারুক চৌধূরী বিকল্প নেতৃত্ব দাবি করে ভোটের মাঠে নেমেছেন সেটা তাদের বোধগম্য নয়। আবার দলীয় নেতা বা কর্মী-সমর্থক ব্যতিত এভাবে প্রচারণায় নেমে রণেভঙ্গ দেয়ায় তাদের নিয়ে সাধারণের মধ্যে সমালোচনার ঝড় বইছে।

আবার সেভেন স্টার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচনের কথা বলে প্রচারণায় নামলেও তানোর ও গোদাগাড়ী আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের কোনো নেতাকর্মীরা তাদের সঙ্গে না থাকার ঘটনায় সাধারণের মনে প্রশ্ন উঠে যার সঙ্গে আওয়ামী লীগ বা সহযোগী সংগঠনের নেতা বা কর্মী-সমর্থক নাই তারা কি ভাবে দলীয় মনোনয়ন আশা করেন। তারা যে আশা নিয়ে এসেছিলেন, প্রচারণায় নেমেই নেতাকর্মীদের কাছে থেকে সাড়া না পেয়ে তাদের সেই আশা উবে গেছে বলে স্থানীয় আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক সূত্র এই খবরের সত্যতা নিশ্চিত করেছে।

দেখা হয়েছে: 500
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!