fbpx

|

গোদাগাড়ীতে ৬ষ্ঠ রাজশাহী জেলা কাব ক্যাম্পুরী উদ্বোধন

প্রকাশিতঃ ৪:২৪ অপরাহ্ন | জানুয়ারী ২৩, ২০১৮

শামসুজ্জোহা বাবু,গোদাগাড়ী প্রতিনিধিঃ

রাজশাহীর গোদাগাড়ীতে উপজেলা প্রসাশন ও বাংলাদেশ স্কাউট গোদাগাড়ী শাখার  আয়োজনে ৬ দিন ব্যাপি ৬ষ্ঠ রাজশাহী জেলা কাব ক্যাম্পুরী উদ্বোধন করা হয়েছে। ২৩ শে জানুয়ারী মঙ্গলবার সকাল ১০ টায় মহিষালবাড়ী মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করেন সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য অালহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদ নেওয়াজের সভাপতিত্বে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়াম্যান ইসহাক,বাংলাদেশ স্কাউট গোদাগাড়ী শাখার কমিশনার এনামুল হক,উপজেলা শিক্ষা অফিসার শামসুল কবির,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নূরুন নাহার রুবিনা,শিক্ষাবিদ আব্দুর রাজ্জাক,পৌর আওয়ামীগের সভাপতি আলহাজ্ব অয়েজউদ্দীন বিশ্বাস,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ,গোদাগাড়ী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ রকুনুজ্জামান সরকার প্রমুখ।

উপজেলার মোট ৫৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের  ৪২০ জন শিক্ষার্থী মোট ৬০ টি দল করে এই কাব কাম্পুরীতে  অংশগ্রহন করে। পাঁচ দিনের কর্মসূচি শেষে ২৬ জানুয়ারি সকালে স্কাউটরা কাম্পুরি ত্যাগ করবে।   ‘কাব স্কাউটের মূলমন্ত্র হচ্ছে যথাসাধ্য চেষ্টা করা। যথাসাধ্য চেষ্টা করা অর্থাৎ আমরা কোনো ক্ষেত্রে পিছিয়ে থাকব না। এবং কাব স্কাউটিং করবো ডিজিটাল বাংলাদেশ গড়বো। যে কোনো কাজ, যে কোনো চ্যালেঞ্জ সামনে আসুক না কেন সেটা আমরা অর্জন করতে সক্ষম হব। এই আত্মবিশ্বাসটা সব সময় নিজের মধ্যে থাকতে হবে।

৫ দিনব্যাপী ৬ষ্ঠ রাজশাহী কাব ক্যাম্পুরী উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে  এমপি ওমর ফারুক চৌধুরী  বলেন, ‘আমরা চাই আমাদের প্রতিটি প্রাইমারি স্কুল থেকেই স্কাউটের কার্যক্রম শুরু হউক। তাতে ছেলে মেয়েদের মধ্যে আত্মবিশ্বাস গড়ে ওঠবে। এই অভ্যাসের ফলে তাদের চরিত্র গঠনে বিরাট অবদান রাখবে।

গোদাগাড়ীতে ৬ষ্ঠ রাজশাহী জেলা কাব ক্যাম্পুরী উদ্বোধন

গোদাগাড়ীতে ৬ষ্ঠ রাজশাহী জেলা কাব ক্যাম্পুরী উদ্বোধন

কারণ দেশ সম্পর্কে তার ভালবাসা বাড়বে, পাশাপাশি মানুষের প্রতি দায়বদ্ধতা ও ভালবাসা বাড়বে। পরবর্তীকালে অভিভাবক থেকে শুরু করে প্রতিবেশীর প্রতি, দেশের প্রতি, জাতির প্রতি দায়বদ্ধতা পালনে প্রচেষ্টা চালাবে। এই মানসিকতা গড়ে ওঠলে আমাদের দেশ এগিয়ে যাবে, দেশের মানুষ আরো উন্নত হবে।

‘জাতির পিতার স্বপ্ন ছিল এ দেশে কোনো মানুষ দরিদ্র থাকবে না। কোনো মানুষ ক্ষুধার্ত থাকবে না। কোনো মানুষ গৃহহারা থাকবে না। প্রতিটি মানুষ চিকিৎসা পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবন পাবে। বাংলাদেশকে আমরা সেভাবে এগিয়ে নিতে পারবো। তাই স্কাউটে বা কাব ক্যাম্পরীতে জড়িত সকল শিক্ষার্থীদের প্রতি যত্ন নিতে হবে।

দেখা হয়েছে: 340
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!