fbpx

|

নীলফামারী জেলা জুড়ে বিনামুল্যে বই পেয়ে উৎসবে মেতেছে শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ১০:৩৬ অপরাহ্ন | জানুয়ারী ০১, ২০১৮

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধিঃ

শিক্ষা নিয়ে গড়ব দেশ- শেখ হাসিনার বাংলাদেশ। আমরা নতুন প্রজন্ম শেখ হাসিনাকে জানাই হাজারো ছালাম।  বছরের শুরুতেই সরকারের দেয়া বিনামূল্যে নতুন পাঠ্যপুস্তক হাতে পেয়ে এমন শ্লোগান ছিল জেলার ছয় উজেলায় প্রাথমিকে ২ হাজার ৫৮১ টি বিদ্যালয় মোট ৪ লাখ ৩৮ হাজার ৫৬ জন শিক্ষার্থী মুখে- মুখে।

২০১৮ সালের ১লা জানুয়ারী সোমবার সকাল হতে নতুন বছরের প্রথম দিন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যপুস্তকের বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন সরকারি প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ে একযোগে শিক্ষার্থীদের হাতে ক্লাশের পাঠ্য পুস্তক বিতরন করা হয়।

এ সময়, সকাল সাড়ে ৯ টার দিকে জেলা শহরের সরকারী উচ্চ বিদ্যালয়, সকাল ১০ টায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সকাল সাড়ে ১০টায় নীলফামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ও ছমির উদ্দিন স্কুল এন্ড কলেজ মাঠে আনুষ্ঠানিককভাবে বই বিতরনের উদ্ধোধন করেন জেলা প্রশাসক খালেদ রহীম।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিসদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবিএম রফিকুল ইসলাম, নীলফামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু মানিক ভূষন চক্রবর্তী প্রমুখ।

এদিকে, পুলিশ লাইন্স একাডেমি নীলফামারীতে বই উৎসবে আনুষ্ঠানিক ভাবে শিশুদের মাঝে বই তুলে দেন পুলিশ সুপার জাকির হোসেন খান। এ সময় উপস্থিত ছিলেন, একাডেমির প্রধান শিক্ষক প্রহল্লাদ চন্দ্র দাস ও শিক্ষকবৃন্দ। একই ভাবে জেলার অপর ৫ উপজেলা ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ এবং সৈয়দপরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্য পুস্তক বিতরনের মাধ্যমে বই উৎসব পালন করা হয়।

জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, নীলফামারী জেলায় মাধ্যমিক, ইবতেদায়ী ও দাখিল মাদ্রাসা এবং এসএসসি ভোকেসনাল সহ তিন লাখ ৮৮ হাজার ৮৫০ জন শিক্ষার্থীদের শতভাগ পাঠ্যপুস্তক সরবরাহ পাওয়া গেছে এবং তা বছরের প্রথম দিন হতে বিতরন করা হচ্ছে।

অপর দিকে, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওসমান গণি অপরাধ বার্তাকে জানায়, জেলায় ২ হাজার ৫৮১ টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চাহিদা অনুযায়ী ১৭ লাখ ৯৫ হাজার ৮৭০ খানা পাঠ্য পুস্তক বরাদ্দ পেয়ে বছরের শুরুতেই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে।

দেখা হয়েছে: 478
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!