fbpx

|

গোদাগাড়ীতে ৭ লক্ষ নতুন বই উৎসবে মেতে উঠল শিক্ষার্থীরা

প্রকাশিতঃ ১০:৫৯ অপরাহ্ন | জানুয়ারী ০১, ২০১৮

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ
রাজশাহীর গোদাগাড়ীতে সকাল ১০টা থেকে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে নতুন বই তুলে দেন রাজশাহী-১ গোদাগাড়ী- তানোরের উন্নয়নের রূপকার সাবেক সফল শিল্প প্রতিমন্ত্রী রাজশাহী জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি জননেতা জনাব আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি।

প্রধান অতিথির বক্তব্যে জনাব ওমর ফারুক চৌধুরী এমপি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি ভালোভাবে লেখাপড়া করার এবং ভালো রেজাল্ট করার আহ্বান জানান। উপস্থিত সবাইকে তিনি নতুন বছরের শুভেচ্ছা জানান। উপজেলায় এ বছর শিশু শ্রেণী থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত নতুন বই দেয়া হবে দুই লক্ষ ২০ হাজার ১৪০ টি ।

মাধ্যমিক বিভাগে ৬ষ্ঠ শ্রেণী থেকে ৯ ম শ্রেণী পর্যন্ত নতুন বই দেয়া হবে ৪ লক্ষ ৪ হাজার ৪০০ টি । মাদ্রাসার এবতেদায়ী শাখায় নতুন বই দেওয়া হবে ৩৭ হাজার ৯০০ টি । দাখিল বিভাগে ৬ ষ্ঠ থেকে ৯ ম শ্রেনী পর্যন্ত নতুন বই দেয়া হবে ৮৪ হাজার ৪০০ টি এবং ভোকেশনাল শাখায় নবম ও দশম শ্রেনীর নতুন বই দেয়া হবে ৪ হাজার ৪০০ টি। উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা যায় গোদাগাড়ী উপজেলার মোট ১৬৫ টি প্রাথমিক বিদ্যালয়,মোট ৬৬ টি মাধ্যমিক স্কুল এবং ৩২ টি মাদ্রাসায় নতুন বছরের প্রথম দিনে নতুন বই বিতরণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছ।সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন।

পহেলা জানুয়ারি হলেই বই উৎসবে মেতে উঠবে গোদাগাড়ীর শিক্ষার্থীরা । বছরের প্রথম দিনে সব শিক্ষা প্রতিষ্ঠানে নতুন বই বিতরণ করা হবে।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিজানুর রহমান জানান, নতুন বছরের প্রথম দিনে একযোগে গোদাগাড়ীর প্রাথমিক বিদ্যালয় ১৬৫ টি বিদ্যালয়ে বই বিতরণ করা হবে। এবং উপজেলা শিক্ষা অফিসার শামসুল করিম বলেন, উপজেলার ৬৬ টি মাধ্যমিক বিদ্যালয়,৩২ টি মাদ্রাসা এবং ৪ টি ভোকেশনালে বই বিতরণ করা হবে। প্রধানমন্ত্রীর বই বিতরণ উদ্বোধনের পর রাজশাহীর গোদাগাড়ীর প্রতিটা বিদ্যালয়ে সকাল নয় বই বিতরণ শুরু করা হয়।

গোদাগাড়ীতে ৭ লক্ষ নতুন বই উৎসবে মেতে উঠল শিক্ষার্থীরা-Aporadh-Barta

গোদাগাড়ীতে ৭ লক্ষ নতুন বই উৎসবে মেতে উঠল শিক্ষার্থীরা-Aporadh-Barta

দেখা হয়েছে: 448
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!