fbpx

|

৬শ কোটি ডলার মুক্তিপণে রাজি না হওয়ায় এখনও মুক্তি পাননি তালাল

প্রকাশিতঃ ১০:২৯ পূর্বাহ্ন | ডিসেম্বর ২৭, ২০১৭

অনলাইন বার্তাঃ

ছয়শ কোটি ডলার মুক্তিপণ দিতে রাজি না হওয়ায় এখনও মুক্তি পাননি সৌদি ধনকুবের যুবরাজ ওয়ালিদ বিন তালাল। বিষয়টি নিয়ে এখনও দেনদরবার চলছে। মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল এ তথ্য জানিয়েছে।

গত নভেম্বরের প্রথম সপ্তাহে সৌদি আরব দুর্নীতির অভিযোগে যে কয়জন যুবরাজ ও মন্ত্রীকে আটক করেছে তার মধ্যে তালালও রয়েছেন। আটকের পর থেকে বিশ্ব মিডিয়াতে তাকে নিয়ে হচ্ছে ব্যাপক আলোচনা। এবার সৌদি যুবরাজ ওয়ালিদ বিন তালালের মুক্তির বিনিময়ে ছয় বিলিয়ন বা ৬০০ কোটি ডলার দাবি করেছে সৌদি কর্তৃপক্ষ।

বর্তমানে দেশটির বিলাসবহুল হোটেল রিৎজ কার্লটন-এ গত প্রায় দুই মাস ধরে বন্দি রয়েছেন ওয়ালিদ। যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে ওয়ালিদের কাছ থেকেই সবচেয়ে বেশি অর্থ দাবি করা হচ্ছে। এর আগেও অর্থের বিনিময়ে অন্তত একজন যুবরাজ মুক্তি পেয়েছেন বলে খবর এসেছে। রিয়াদের রিৎজ কার্লটন হোটেলটি এখন বিশ্বের সবচেয়ে বিলাসবহুল কারাগার হিসেবে পরিচিতি পেয়েছে।

২০১৭ সালের নভেম্বরে ফোর্বসের তালিকায় তালাল বিন আবদুল আজিজকে বিশ্বের শীর্ষ ৪৫তম ধনী ব্যক্তি হিসেবে চিহ্নিত করেছে। এ সময় তার সম্পত্তির পরিমাণ ছিল ১ হাজার ৮০০ কোটি ডলার।

সূত্র: পার্স টুডে

দেখা হয়েছে: 347
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!