fbpx

|

তানোরে ভূয়া পুলিশের দৌরাত্ব্যের অভিযোগ

প্রকাশিতঃ ৫:৩২ পূর্বাহ্ন | জানুয়ারী ১৭, ২০১৮

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর তানোর উপজেলায় ভূয়া পুলিশের দৌরাত্ব্য সাধারণ মানুষ সর্বশান্ত হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এসব ভূয়া পুলিশ বিভিন্ন এলাকায় সাধারণ মানুষকে জিম্মি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন বলেও অভিযোগ উঠেছে।

তাদের এসব অপতৎপরতার কারণে জনমনে চরম অসন্তোষ দেখা দিয়েছে পাশাপাশি আসল পুলিশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। এলাকাবাসি এদের বিরুদ্ধে দ্রুত ও কঠোর শাস্তির দাবি করেছেন।

স্থানীয়রা জানান, রাজশাহীর মোহনপুর উপজেলার ঘাষিগ্রাম ইউপির শ্যামপুর কৃষ্ণপুর গ্রামের জনৈক তোফাজ্জুল এর পুত্র মাসুদ রানা (২৮) দীর্ঘদিন ধরে ভূয়া পুলিশ পরিচয় দিয়ে সাধারণ মানুষকে বিভিন্ন রকমের ভয়ভীতি দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছন।

তিনি কখনো ডিবি পুলিশ, কখনো সিআইডি পুলিশ ও র‌্যাবের পরিচয় দিয়ে এসব অপকর্ম করছেন বলে প্রচার আছে। প্রত্যক্ষদর্শীরা জানান, চলতি বছরের ১৫ জানুয়ারি সোমবার দুপুরে তানোর-সইপাড়া রাস্তার শিবনদীর ব্রিজের কাছে মাসুদ রানা তার তিন সহযোগীকে নিয়ে সাধারণ মানুষকে হাতকড়া পরিয়ে জেল-হাজতের ভয়ভীতি দেখিয়ে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছেন। তানোর পৌর সদরের তামেজ আলী ও একরামুল হোসেন বিলকুমারি বিলে তাদের বোরো বীজতলা দেখতে যায়।

এ সময় মাসুদ রানা তাদের দুই জনকে হাতকড়া পরিয়ে সন্ত্রাসী হিসেবে কারাগারে পাঠানোর ভয়ভীতি দেখিয়ে প্রায় সাড়ে ২২ হাজার টাকা হাতিয়ে নেয়। এদিকে তাদের আচরণ সন্দেহ জনক হলে স্থানীয়রা তাদের কাছে পরিচয় জানতে চাইলে তারা পরিচয়পত্র দেখানোর কথা বলে কৌশলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, তানোর-সইপাড়া রাস্তা ও তানোর-মোহনপুর সীমান্ত সংলগ্ন শীব নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ এলাকায় দীর্ঘদিন ধরে মাসুদ রানা এসব অপকর্ম করে যাচ্ছেন।

এব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, তিনি এই ধরণের কোনো অভিযোগ পাননি। তিনি বলেন, এ বিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 291
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!