|

শিক্ষক কর্তৃক ছাত্রীকে যৌন হয়রানী প্রতিবাদে বিদ্যালয়ে তালা

প্রকাশিতঃ ৪:৩৩ পূর্বাহ্ন | জানুয়ারী ১৯, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় পশ্চিম বজরা কঞ্চিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইদার রহমান কর্তৃক দ্বিতীয় শ্রেণীর জনৈক ছাত্রীকে যৌন হয়রানী করায় বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন এলাকাবাসি।

জানা গেছে, গত ১৬ জানুয়ারী ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাইদুর রহমান তার বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকার আবদুর রশিদের মেয়েকে বিদ্যালয়ে একাকী পেয়ে যৌন হয়রানী করে। পরে ওই ছাত্রী বাড়িতে গিয়ে বাবা, মা ও প্রতিবেশিদের অবগত করলে তারা ফুসে উঠে।

এ নিয়ে গত ১৭ জানুয়ারী আনুমানিক বেলা ১২টার দিকে এলাকাবাসী জোট বেধে বিদ্যালয় অবরোধ করে তালা ঝুলিয়ে দেয় এবং শিক্ষার্থীদের সাথে নিয়ে মিছিল সহকারে ওই শিক্ষকের শাস্তির দাবীতে তার বাড়ি অবরোধ করে।

অবস্থার বেগতিক দেখে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থার নেয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের ফিরিয়ে দেয়। অদ্যাবধি শিক্ষকের বিরুদ্ধে কোন প্রকার শাস্তি মুলক ব্যবস্থা না নেয়ায় তালা ঝুলিয়ে দেয়। পরে তালা খুলে দিলেও এলাকাবাসী বিদ্যালয় পড়-য়া শিক্ষার্থীদের উপস্থিতি বন্ধ করে দিয়েছে। এতে করে বিদ্যালয়টি শিক্ষার্থী শুণ্য হয়ে পড়েছে।

এ ব্যাপারে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমানের ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই শিক্ষক সাইদুর রহমান বিরুদ্ধে ইতোপূর্বেও ছাত্রীকে যৌন হয়রানীর অভিযোগ রয়েছে। তার শাস্তি হওয়া প্রয়োজন। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। অভিযুক্ত শিক্ষক সাইদার রহমান জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ অসত্য বলে দাবী করে জানান, তিনি ষড়যন্ত্রের শিকার।

এদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নুরভানু বেগম জানান, আমরা কমিটির বৈঠক করে ওই শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা নিব। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হারুন-অর-রশিদের সাথে কথা হলে তিনি জানান, অভিযোগ পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 497
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪