fbpx

|

পাক-সেনাপ্রধানের পরামর্শ ভারতের সঙ্গে সম্পর্ক জোরদারের

প্রকাশিতঃ ৫:০৭ অপরাহ্ন | ডিসেম্বর ২৬, ২০১৭

অনলাইন বার্তাঃ

ভারতসহ প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ককে জোরদার করে তোলার চেষ্টা চালিয়ে যাওয়া উচিত ইসলামাবাদের, পাকিস্তান সরকারকে এমন পরামর্শ দিয়েছেন পাক সেনাপ্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া।

পাকিস্তানি সংবাদপত্র দ্য ডনে প্রকাশিত সংবাদ অনুযায়ী, গত মঙ্গলবার পাকিস্তানের পার্লামেন্টারি ফোরামে প্রথমবারের মতো উপস্থিত হয়ে জেনারেল বাজওয়া এ কথা বলেন।

উপমহাদেশে শান্তি বজায় রাখতে ভারতসহ প্রতিবেশী দেশের সঙ্গে হাত মিলিয়ে চলাই উত্তম বলে মনে করেন তিনি। পাক রাজনীতিবিদ ও সরকারকে এ ব্যাপারে পাক সেনাবাহিনী সর্বাত্মক সমর্থন করবে বলে তিনি উল্লেখ করেন।

তবে সাড়ে চার ঘণ্টা ধরে চলা ওই সিনেটে জেনারেল বাজওয়া দিল্লির বর্তমান কর্মকাণ্ডে  উদ্বেগ প্রকাশ করেন।

ভারতের ওপর অভিযোগ তোলে বাজওয়া বলেন, পাকিস্তানে হিংসা-সন্ত্রাস আর অস্থিরতা সৃষ্টি করতে গোপনে মদদ দিয়ে যাচ্ছে দিল্লি। আর এর জন্য আফগানিস্তানের সরকারি গোয়েন্দা সংস্থা ‘এনডিএস’-এর সঙ্গে ভারতের তরফে গোপনে যোগাযোগ রাখা হচ্ছে।

এ ব্যাপারে ইসলামাবাদকে আলোচনার মাধ্যমেই সেটি বন্ধ করার ব্যাপারে উদ্যোগ নিতে পরামর্শ দেন জেনারেল বাজওয়া। বাজওয়ার এমন বক্তব্যে পাকিস্তান বিশেষজ্ঞদের মতামত, এর পরও ভারত ও পাকিস্তানের সম্পর্ক শিগগিরই স্বাভাবিক হয়ে ওঠা কিছুটা অসম্ভব। পাক সেনাপ্রধানের এমন মিশ্র বক্তব্য ও হাত মেলানোর কথা সত্যিই কতটা আন্তরিক, তা নিয়ে ভারত সংশয়ে থাকবে।

দেখা হয়েছে: 377
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!