fbpx

|

বন্দুকযুদ্ধে নিহত ডাকাতের লাশ গ্রামের বাড়ীতে দাফন

প্রকাশিতঃ ৪:১০ অপরাহ্ন | জানুয়ারী ২৪, ২০১৮

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ

রংপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত এক ডজন মামলার গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামী গাইবান্ধার পলাশবাড়ীর দুর্র্ধষ ডাকাত সর্দার রজব আলীর (৪০) ময়না তদন্ত শেষে মঙ্গলবার বিকেলে পুলিশ তাঁর গ্রামের বাড়ীতে স্বজনদের নিকট লাশ হস্তান্তর করেছে।

রজব ডাকাত নিহতের খবরে ওই গ্রামবাসিসহ গোটা এলাকার ভূক্তভোগিদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। নামাজে জানাজা শেষে সন্ধায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন সম্পন্ন করা হয়।

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে রংপুর পুলিশের নেতৃত্বে মরদেহবাহী একটি এ্যাম্বুলেন্স যোগে রজবের লাশ প্রথমে পলাশবাড়ী থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলমের নিকট হস্তান্তর করা হয়।

পরে পুলিশ ইনচার্জ উপজেলার মহদীপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামে নিহতের ভাগ্নে মোমিনুল ও ইউপি সদস্য আমিনুল লাশ গ্রহন করেন।

এসময় পাড়া-প্রতিবেশি,আত্মীয়স্বজন ও গোটা গ্রামবাসি ছাড়াও উৎসূক জনতা নিহত রজবকে একনজর দেখতে তাঁর বাড়ীতে ভিড় জমায়। বিগত ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ৭ বছরে বিভিন্ন অপরাধে তার বিরুদ্ধে ৪ জেলার ৮ থানায় পৃথক ১০ মামলা রুজু হয়।

পরবর্তিতে সে স্ত্রী সালমা,৬ষ্ট শ্রোণিতে পড়ুয়া মেয়ে রজনি (১২) ও তৃতীয় শ্রেণিতে রিংকিকে (৮) নিয়ে রজব নিজ এলাকা ছেড়ে রংপুরের ধর্মদাস এলাকায় শ্বশুর বাড়ীতে বসবাস শুরু করে। এক পর্যায় অপরাধ জগত থেকে রজব দেশ ছেড়ে বিদেশ (জর্ডান) পাড়ি জমান।

থানা সূত্র জানায়, তার বিরুদ্ধে রংপুর জেলার মিঠাপুকুর থানায় ২টি, তারাগঞ্জে ১, পীরগঞ্জে ২টি,রাজশাহীর তানোরে ১ ও পুটিয়ায় ১টি,বগুড়ার শিবগঞ্জে ১টি এবং গাইবান্ধার পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ থানায় ২ টিসহ ১০টি মামলা রুজু হয়। পলাতক থেকে সে বিভিন্ন অপরাধ করে আসছিল।

উপজেলার মহদীপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামের মৃত মজনু সরকারের ছেলে আন্ত:জেলা ডাকাত রজব ৯ মাস আগে দেশে ফিরে পলাতক থেকে আবারো চুরি-ডাকাতি,ছিনতাই ও খুন-হত্যাসহ নানা অপরাধে জড়িয়ে পড়ে।

উল্লেখ্য: সোমবার ভোরে রংপুর নগরীর মডার্ণ-ধর্মদাস এলাকার তামপাট ধান গবেষণা ইনস্টিটিউটের সন্নিবটে ঢাকা-রংপুর মহাসড়কে এ ঘটনা ঘটে। এসময় একদল ডাকাত ওই স্থানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। পুলিশ-ডাকাতের মধ্যে পরস্পর গুলি বিনিময় হয়। ঘটনাস্থলেই রজব ডাকাত নিহত হন। অন্যান্য সহযোগি ডাকাতরা পালিয়ে যায়। এ সময় তিন পুলিশ সদস্য আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তলসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে জানা যায়।

দেখা হয়েছে: 402
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!