fbpx

|

পুরুষের পছন্দ কমবয়সি আর নারীদের বেলায় বিপরীত

প্রকাশিতঃ ১১:২৬ অপরাহ্ন | জানুয়ারী ০৩, ২০১৮

লাইফস্টাইল বার্তাঃ

পরস্পরের প্রতি নারী-পুরুষ উভয়ের আকর্ষণ চিরায়ত। পুরুষরা কোন বয়সের নারীর প্রতি বেশি আকৃষ্ট হয়, নারীই বা কেমন বয়সি পুরুষের প্রতি বেশি আকর্ষণ বোধ করে সেটা সব সময়ই রহস্য ঘেরা। তবে সম্প্রতি নতুন এক গবেষণায় জানা গেছে রহস্য ঘেরা সেই প্রশ্নের উত্তর। এমনইটার দাবি করে একটি খবর প্রকাশ করেছে অনলাইন ভিত্তিক পত্রিকা ডেইলি মেইল।

তারা বলছে, পুরুষরা অপেক্ষাকৃত কম বয়সি নারীর প্রতি বেশি আকৃষ্ট হয়। নিজের বয়স যা-ই হোক, সঙ্গী হিসেবে একেবারে তরুণীদেরই বেশি পছন্দ পুরুষের। কিন্তু নারীদের ক্ষেত্রে বিষয়টি ঠিক এর উল্টো। তারা অপেক্ষাকৃত বেশি বয়সি পুরুষের প্রতি আকৃষ্ট হন।

গ্রাফ ভিত্তিক তথ্যে দেখা গেছে, নারীরা নিজেদের বয়সের কাছাকাছি বা তার চেয়ে একটু বেশি বয়সি পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হন। তবে বয়স বৃদ্ধির সঙ্গে সঙ্গে ধীরে ধীরে কিছুটা কমবয়সি পুরুষকেও পছন্দ করেন তারা।

অপরদিকে পুরুষরা যত বয়সিই হোন না কেন, তাদের পছন্দ ২০ বা কাছাকাছি বয়সের নারীদের। ২২ বছরের পর নারীরা মারাত্মকভাবে আকর্ষণ হারান পুরুষদের কাছে। এমনটাই বলছে গবেষণা।

ওকেকুপিড নামের একটি সংস্থার উদ্যোগে এই গবেষণা পরিচালিত হয়। সংস্থাটির প্রধান ক্রিশ্চিয়ান রাডার বলেন, ‘ধরা যাক কোনো নারীর বয়স ২৮ বছর। তাহলে দেখা গেছে, তিনি ২৮ বছর বা সামান্য বেশি বয়সি পুরুষকেই পছন্দ করেন। অপরদিকে নারীরা ২০-২২ বছরের পর পুরুষের কাছে আকর্ষণ হারাতে শুরু করেন।

তিনি আরো বলেন, এটা ভয়াবহ! যখন আপনার বয়স ২২ বছর হয়ে যাবে, তখন তুমি থেকে আপনি সম্বোধন নারীর কাছে কম আকর্ষণীয়। তবে এটা আসলে মানুষের মতামত। পরিসংখ্যানে দেখা গেছে, ২০ থেকে ৫০ বছর বয়সি পুরুষের কাছে সবচেয়ে বেশি আকর্ষণীয় নারী হলো ২০ বছর বয়সি যুবতী। সর্বোচ্চ ২৪ বছর বয়সি নারীকে আকর্ষণীয় লাগে ৪৬ বছর বয়সি পুরুষের কাছে। ৫০ বছর বয়সি পুরুষের কাছেও সর্বাধিক আকর্ষণীয় হলেন ২০ বছর বয়সি যুবতী

অপরদিকে নারীদের কাছে প্রথম প্রথম নিজেদের চেয়ে ৩-৪ বছর বেশি বয়সি পুরুষ পছন্দনীয় হলেও, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ধীরে ধীরে নিজেদের চেয়েও কম বয়সি পুরুষকে ভাল লাগে তাদের কাছে। যেমন ৪৬ থেকে ৪৮ বছর বয়সি নারীরা নিজেদের চেয়ে প্রায় ৮ বছর কমবয়সি পুরুষকে পছন্দ করেন।

পুরুষের পছন্দ কমবয়সি আর নারীদের বেলায় বিপরীত-Aporadh-Barta

পুরুষের পছন্দ কমবয়সি আর নারীদের বেলায় বিপরীত

দেখা হয়েছে: 529
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!