fbpx

|

নড়াইলে আদালতকে উপেক্ষা জমি দখল,ঘর ভাংচুর ও আগুন

প্রকাশিতঃ ১২:৪৬ অপরাহ্ন | জানুয়ারী ২২, ২০১৮

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইলের নড়াগাতী থানার মহাজন উত্তরপাড়ায় জমি নিয়ে আদালতে মাহাবুবুর রহমানের দায়েরকৃত মামলাকে উপেক্ষা করে বুধবার প্রতিপক্ষরা বসতবাড়ী ভেঙ্গে জোর পূর্বক দখল করে নিয়েছে। পরের দিন বৃহস্পতিবার (১৮জানুয়ারী) একই গ্রামের প্রতিপক্ষ মহিদুল গোলদার ও তার লোকজনদের দ্বারা ভেঙ্গে ফেলা ঘরে আগুন ধরিয়ে দিলে পুড়ে ছাই হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

তিনদিন অতিবাহিত হলেও এ ঘটনায় থানায় কোন মামলা করতে পারেনি ক্ষতিগ্রস্তরা। পুলিশের ভুমিকা রহস্যজনক বলে স্থানীয়দের অভিযোগ। জানা যায়,উপজেলার মহাজন মৌজার এস,এ,খতিয়ান নং-১১আরএস,খতিয়ান নং ৩৭৩,সাবেক দাগ নং ৬৪ হাল নং ১৭৮দাগে ৩৬শতক জমির মধ্যে ১০ শতক জমি প্রতিপক্ষ মহিদুল গোলজারের নিকট থেকে চুক্তিনামা করে ১৮আগষ্ট’১৫ তারিখে ৩ লক্ষ টাকা গ্রহন করে মাহাবুবুর রহমানকে ভোগদখল বুঝায় দেয়।

বুধবার প্রতিপক্ষ মো.মহিদুল গোলদার তার স্বাক্ষর করা চুক্ষিনামা অস্বীকার করে বাদী মাহাবুবুর রহমানের নির্মান করা টিনের ঘর ভেঙ্গে ফেলে । পরের দিন বিবাদী বা প্রতিপক্ষরা ভাঙ্গা ঘরে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয় বলে জানা গেছে। তিনদিন অতিবাহিত হলেও ক্ষতিগ্রস্ত ব্যাক্তিরা পুলিশের দ্বারে দ্বারে ঘুরেও আইনের কোন সহযোগিতা পায়নি বলে তাদের অভিযোগ।

নড়াইল বিজ্ঞ কালিয়া সহকারী জজ আদালতে, দেওয়ানী ৭২/১৭ (কালিয়া) ও বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত, নড়াইলে এমপি-২৯৩/১৭ ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ ধারা মামলা চলমান রয়েছে।

নড়াগাতী থানার অফিসার ইনচার্জ আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে বলেন,উভয় গ্রুপের বিবাদমান সমস্যা স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা মিমাংশা করে দিয়েছেন। বিধায় আইনগত কোন ব্যবস্থা নেয়া হয়নি।

দেখা হয়েছে: 493
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!