fbpx

|

স্টুডেন্ট কমিউনিটি পুলিশের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিতঃ ১:২৬ পূর্বাহ্ন | জানুয়ারী ১৫, ২০১৮

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহী কলেজ শাখার স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। রোববার বেলা ১১টার সময় কলেজ অডিটরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং রাজশাহী কলেজ শাখার সভাপতি আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি পুলিশ কমিশনার মাহাবুবর রহমান পিপিএম। তিনি বক্তব্যে বলেন, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে পারস্পারিক সম্পর্ক জোরদার হয়েছে। দেশের উন্নয়ন, মাদক নির্মূল ও জঙ্গিবাদ দমনে ছাত্র-ছাত্রীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে পুলিশ প্রশাসনকে সহযোগীতা করার জন্য প্রধান অতিথি তার বক্তব্যে জানান।

এসমময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি’র ডিসি(পশ্চিম)মোঃ আমির জাফর, ডিসি(সিটিএসবি) আবু আহাম্মদ আল মামুন, রাজশাহী সরকারী কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ড. সাম্যসার্থী ভৌমিক। আরএমপি’র পুলিশ কমিশনার বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন করেন। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয় ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর উপর ডকুমেন্টরি প্রদর্শিত হয়।

উল্লেখ্য, গত বছরে ৩রা জানুয়ারী রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে রাজশাহী মহানগরীতে সর্বপ্রথম রাজশাহী কলেজে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে আরও ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম চালু হয়।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজশাহী সরকারী মহিলা কলেজ, রাজশাহী সরকারী সিটি কলেজ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়। এছাড়া রাজশাহী সরকারী কলেজের স্টুডেন্টদের নিয়ে “পুলিশী সহায়তা বিষয়ক” শীর্ষক সেমিনার ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দেখা হয়েছে: 458
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!