fbpx

|

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১ শিক্ষার্থীর আমরন অনশন

প্রকাশিতঃ ৯:০৪ অপরাহ্ন | জানুয়ারী ০৯, ২০১৮

মোঃ কামাল, ময়মনসিংহ

ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের এক কর্মীকে হল থেকে বের করে দেওয়ার প্রতিবাদে ১৭ ঘন্টা আমরন অনশন করেছে সেই শিক্ষার্থী। তার নাম আফসানা আহমেদ ইভা। সে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কৃষি অনুষদের প্রথম বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি ) দুপুর ২ টার দিকে বাকৃবির বেগম রোকেয়া হলের সামনে ওই শিক্ষার্থীকে আমরন অনশনরত অবস্থায় পাওয়া যায়। জানা যায়, হল থেকে বের করে দেওয়ার প্রতিবাদে ইভা মঙ্গলবার সকাল সাড়ে ৮ টায় বেগম রোকেয়া হলের সামনে আমরন অনশনে বসেন।

ইভার অভিযোগ ছাত্রলীগ না করা ও ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‍্যালীতে না যাওয়ার জন্য তাকে বেগম রোকেয়া হল ছাত্রলীগের বড় আপুরা বেডিংসহ হল থেকে বের করে দিয়েছে। এর আগের রাতে ইভাকে শীতের মধ্যে দাঁর করিয়ে শাস্তি দিয়েছে বলে ইভা সাংবাদিকদের কাছে অবিযোগ করেন।

ইভার আরও জানায়, ছাত্রলীগ না করা ও তাদের মিছিলে না যাওয়ার অপরাধে বাকৃবি ছাত্রলীগের ভাইস প্রেসিডেন্ট সিনফি রোকেয়া হলের ছাত্রলীগ কর্মী স্বর্না, ইলা ও শিলারা তাকে বেডিংসহ সকালে হল থেকে বের করে দিয়েছেন। এর পরেই তিনি আমরন অনশন শুরু করেন ।

অন্যদিকে মঙ্গলবার বেলা ১২ টার দিকে সিনিয়র ও জুরিয়র শিক্ষার্থীরা রোকেয়া হলের সামনে ইভাকে বিশৃঙ্খলা সৃষ্টিকারী দাবী করে একটি প্রতিবাদ মানবন্ধন করেছেন ।

এসময় মানববন্ধনে অংশগ্রহনকারী পুর্বা, জোতি, ইরা বলেন, ইভা বেয়াদপ, প্রভোষ্ট ম্যামের সাথেও দুর্ব্যবহার করেছেন। সিনিয়র মানে না। সহপাঠিদের সাথেও সে খারাপ আচরন করে। এ জন্য তাকে আপাতত হেলথ কেয়ার সেন্টারে সিট দেয়া হয়েছিল।তবে ইভাকে বের করা হয়নি বলেও তারা জানিয়েছেন।

এদিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পাদক মিয়া মোঃ রুবেল, ইভার অভিযোগ ভিত্তিহীন দাবি করে বলেন, ইভা হল প্রভোষ্ট ও বড়দের সাথে অশোভন আচরন করায় তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন । এখানে ছাত্রলীগের কিছু না।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর আতিকুর রহমান অপরাধ বার্তাকে বলেন, খবর পেয়ে সকাল নয়টায় তার বিষয়টি দেখার কথা বলে ইভাকে অফিসে নিয়ে যান তিনি। পরে তাকে অভিযোগ দিতে বলেছি বলেও জানান প্রক্টর।

এদিকে দুপুর সোয়া ২ টায় ইভা ফের রোকেয়া হলের প্রধান ফটকে আমরন অনশনে বসেন। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক প্রফেসর ডক্টর জাকির হোসেন ও রোকেয়া হলের ভারপ্রাপ্ত প্রভোষ্ট ড. মো. শফিকুল ইসলাম অনশনস্থলে আসেন। এসময় তারা ইভাকে হলের প্রভোষ্টের কক্ষে নিয়ে আলোচনা করেন । তদন্ত কমিটি গঠনের আশ্বাস দিলে বিকাল পৌনে ৪ টায় অনশন ভঙ্গ করেন ইভা।

দেখা হয়েছে: 423
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!