fbpx

|

নড়াইলে জোর যার, সরকারি খাস জমিও তার

প্রকাশিতঃ ১০:৩৯ অপরাহ্ন | জানুয়ারী ০৮, ২০১৮

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি■

নড়াইলের পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা বাজার সংলগ্ন পুরাতন ভূমি অফিসের পাশে সরকারি খাস জমির মাটি অবৈধ ভাবে বিক্রি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে করেই বোঝা যাচ্ছে জোর যার, সরকারি খাস জমিও তার। নিজ বাহুবলে সরকারি জমি গ্রাস করার মতো ঘটনা নড়াইলে এটিই প্রথম নয়। ভূমিদস্যুদের আগ্রাসনে নড়াইলের ঐতিহ্যবাহী জমিদারবাড়ির দিঘীটিও আজ বিলীন হয়ে প্লটে পরিণত হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালিয়া উপজেলার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গা গ্রামের সবুজ সিকদার এর ছেলে জুয়েল সিকদার সরকারি নিয়মনীতির তোয়াক্কা না করে অবৈধ ভাবে সরকারী খাস জমির মাটি বিক্রি করছে। প্রতিদিন ট্রলী গাড়িতে মাটি ভর্তি করে নেওয়া হচ্ছে ইটের ভাটায়। হাজার হাজার টাকার মাটি বিক্রি করছে কিছু নামধারি একটি মহল । এতে হুমকির মুখে পড়ছে পুরাতন ভূমি অফিস সহ পাশের পাকা রাস্তাটি।অথচ প্রশাসন রয়েছে নীরব দর্শকের ভূমিকায় ।এতে করে সাধারন জনগনের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে । জুয়েল সিকদার সহ সকল ভূমিদস্যুদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছে এলাকাবাসীসহ সাধারন মানুষ।

খাস জমির মাটি বিক্রিকারি জুয়েল সিকদার বলেন, আমার অনেক ক্ষমতা, আমার মাটি কাটার অনুমতি আছে, কিন্তু তিনি কোনো অনুমতির কাগজ দেখাতে পারেননি। তিনি বলেন কেউ আমার কিছু করতে পারবেনা।

নড়াইলের কালিয়া উপজেলার পহরডাঙ্গা ইউনিয়ন ভূমি অফিসার মোঃ নিজাম উদ্দিন সাংবাদিকদের জানান, আমি দুই মাস আগে পহরডাঙ্গা ইউনিয়ন ভূমি অফিসে আসছি, আমি জানতামনা যে ঐ জায়গাটা আমাদের ভিতর। আমি এখন এলাকাবাসী ও আপনাদের কাছ থেকে জানতে পারলাম।আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো বলে তিনি জানান।

দেখা হয়েছে: 401
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!