fbpx

|

পঞ্চগড়ে তাপমাত্রা বাড়লেও কমছে না শীতের তীব্রতা

প্রকাশিতঃ ৬:১১ অপরাহ্ন | জানুয়ারী ১৩, ২০১৮

পঞ্চগড় প্রতিনিধি উপেনঃ
পঞ্চগড়ে ধীরে ধীরে তাপমাত্রা বাড়লেও কমছে না শীতের তীব্রতা। আকাশ মেঘলা থাকায় গত দু’দিন ধরে দুপুরের আগে সূর্যের মূখ দেখা যাচ্ছে দুপুরের পর থেকে। আবার সূর্যের দেখা মিললেও ভারতের হিমালয় থেকে আসা উত্তরের হীম শীতল বাতাস অব্যাহত থাকার কারণে সূর্যের তাপ অনুভূত হচ্ছে না।

শুধুই হচ্ছে রাতভর বৃষ্টির মত ভারী কুয়াশা ঝড়ার পর গত বৃহস্পতিবার বেলা একটা পর্যন্ত মেঘের কোলে লুকিয়ে ছিল সূর্য। কনকনে ঠান্ডা বাতাসের কারণে সূর্য দেখা যাওয়ার পরও পঞ্চগড়ের শীতার্ত মানুষরা আগুন জ্বেলে শীত নিবারণের চেষ্টা করেছে। সরকারিভাবে অপ্রতুল শীতবস্ত্রের কারণে শীতার্ত মানুষরা দৌড়াচ্ছে জনপ্রতিনিধিদের কাছে।

পঞ্চগড় সদর উপজেলার ভাইস চেয়ারম্যান কামরুন নাহার শাহিন জানন শীতের কারনে বাড়িতে থাকা যাচ্ছে না।শীতের এই মৌসূমে দেড়শ’র মত কম্বল পেয়েছিলাম সেগুলো অনেক আগেই বিতরণ শেষ করেছি। নতুন করে আর কম্বল পাইনি।

তেঁতুলিয়ার আবহাওয়া অফিস থেকে প্রাপ্ত তথ্য মতে বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ৭.০ ডিগ্রি সেলসিয়াস থেকে ২ ডিগ্রি বেড়ে গত বৃহস্পতিবার তা দাড়ায় ৯.০ ডিগ্রি সেলসিয়াসে।  শুক্রবার তাপমাত্রা দিন দিন কম না হয়ে বাড়ছে শীতের তীব্রতা। আবহাওয়া অফিস থেকে বলা হয়েছে আরো দুই থেকে তিন দিন আকাশ পরিষ্কার হতে লাগবে।

প্রচন্ড শীতের কারণে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী উপস্থিতি কমে গেছে আশংকাজনকভাবে। আর লেখাপড়ার জন্য প্রতিষ্ঠানে আসলেও শ্রেণির ভেতর কনকনে ঠান্ডা থাকায় শিক্ষার্থীদের মাঠে খেলাধুলা করতে দেখা গেছে। শৈত্যপ্রবাহ কেটে তাপমাত্রা সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক উপস্থিতি হবে না বলে জানিয়েছেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা।

দেখা হয়েছে: 631
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪