fbpx

|

দীর্ঘ ১৬ বছর চাকুরী জীবনে এতটা পরিতৃপ্তি আসেনি-মোল্যা নজরুল ইসলাম

প্রকাশিতঃ ৬:৫১ অপরাহ্ন | ডিসেম্বর ১৮, ২০১৭

রবিউল ইসলাম রিমন,বিশেষ প্রতিনিধিঃ
সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁসকারী চক্রকে গ্রেফতার করে সিআইডি এবং অনুসন্ধানের বিস্তারিত গল্প চ্যানেল ২৪ এর সার্চ লাইটে ২ পর্বের প্রোগ্রাম প্রচারিত হয়।সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্ল্যা নজরুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার) গতকাল ফেসবুকে অনুসন্ধান নিয়ে তার অভিজ্ঞতার কথা সহ বিস্তারিত বলেছেন। তার স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হল-

গৌরবের ঢাকা বিশ্ববিদ্যালয়: প্রসঙ্গ ভর্তি জালিয়াতি
গ্রামের মধ্যবিত্ত পরিবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়ে নিজেকে সব সময় ভাগ্যবান মনে করেছি। এ প্রতিষ্ঠানটিকে বাংলাদেশের শিক্ষার প্রানকেন্দ্র বলা হয়ে থাকে। বলা হয়ে থাকে প্রাচ্যের অক্সফোর্ড। প্রতিষ্ঠানটি থেকে ১৭ বছর আগে পড়াশোনা শেষ করে সরকারী চাকুরীতে চলে এসেছি। কিন্তু নানা কারনেই যোগাযোগ বন্ধ হয়নি কখনও। একটা আত্মার যোগাযোগ ছিল সব সময়।

চাকরি জীবনের বিভিন্ন পর্যায়ে ভর্তি বা নিয়োগ পরীক্ষায়গুলোতে প্রশ্নপত্র ফাঁস হওয়ার কথা শুনে এ বিষয়ে কিছু একটা করার জন্য মনের মধ্যে হা-পিত্যেশ করতো।

এরকম এক দোলাচলে কোন এক বিকেলে আমাদের অনুজ সাংবাদিক বন্ধু আবদুল্লাহ আল ইমরান (চ্যানেল ২৪) আমার অফিসে চা খেতে খেতে আড্ডাচ্ছলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন ফাঁসের গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করে এবং কাজ করার অনুরোধ করে।

এ যেন ‘মেঘ না চাইতেই বৃষ্টি’। এই ভয়াবহ তথ্য শুনে চমকে গেলাম। একটা শক্ত উদাহরণ তৈরি করতে ইচ্ছা করল। ঝটপট সিদ্ধান্ত নিয়ে অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ ও অতিরিক্ত পুলিশ সুপার আসলামের নেতৃত্বে দু’টি টিমমকে নিয়োজিত করলাম এ বৃহৎ এবং মহতী কাজে। সঙ্গে রইল অনুসন্ধানী সাংবাদিক ইমরান ও তার টিম। ।

শুরু হলো গভীর অনুসন্ধানের কঠোর এক পথচলা। দীর্ঘ প্রায় ৩ মাস অক্লান্ত পরিশ্রমের পর আমরা অবশেষে পুরো চক্রকে চিহ্নিত করে মূল হোতাদের গ্রেপ্তার করতে পেরেছি। এ অনুসন্ধানের বিস্তারিত গল্প আপনারা সবাই ইতোমধ্যে গণমাধ্যমে জেনেছেন। পুরো ঘটনাটি নিয়ে ইমরান চ্যানেল ২৪-এ দুই পর্বের অসাধারণ অনুসন্ধানী অনুষ্ঠান প্রচার করেছে। এখানে ক্লিক করুন

পুরো চক্রটিকে আইনের আওতায় আনতে পেরে নিজেকে ধন্য মনে করছি। প্রাণের বিশ্ববিদ্যালয়ের কিছুটা দায়ও হয়তো শোধ হয়েছে।
দীর্ঘ ১৬ বছর চাকুরী জীবনে অনেক ছোট বড় ঘটনার রহস্য উৎঘাটনে অনুঘটক হিসেবে কাজ করেছি; একদম যে পরিতৃপ্ত হইনি তা বললে ভুল হবে, তবে এবারের মতো এতটা পরিতৃপ্তি আসেনি কখনও এটা হলপ করে বলতে পারি।

একটি দেশকে ধংস করতে হলে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করতে হয়; আর তা যদি হয় দেশের শ্রেষ্ঠ বিদ্যাপিঠ! মাথায় পচন ধরলে জাতিকে রক্ষা করা যায় না। এটি মাথায় রেখেই আমরা দরদ দিয়ে কাজটি করেছি।

ভবিষ্যতে সকল প্রকার প্রশ্ন ফাঁস নিয়ে কাজ করতে চাই। এই ঐতিহাসিক কাজটি তার উজ্জ্বল সূচনা বলতে পারেন। আপনাদের শুধু বলতে চাই-যারাই, সে যত বড়ই হোক, এ চক্রের সাথে জড়িত তাদেরকে কঠোর শাস্তির মুখামুখি করতে যে সকল আইনি প্রক্রিয়া সম্পাদন করতে হয় তার সমস্ত কিছুই করা হবে; এ বিষয়ে চুল পরিমান ছাড় দেওয়া হবে না।

এরা দেশের শত্রু; এদের সম্পর্কে আমাদের সঠিক তথ্য দিন আমাদের ফেইসবুক পেইজ সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা। শুভ সকাল বাংলাদেশ।- মোল্যা নজরুল ইসলাম

সাংবাদিক আবদুল্লাহ আল ইমরান (চ্যানেল ২৪) এ ব্যাপারে বলেন, ধন্যবাদ নজরুল ভাই। এ ঘটনায় আপনার আন্তরিকতা ও প্রচেষ্টা আমাকে মুগ্ধ করেছে। চাকরি তো সবাই করে, দেশের জন্য, দেশের মানুষের জন্য, সর্বপরি নিজের বিশ্ববিদ্যালয়ের জন্য এমন মমতা ও ভালোবাসাই আপনাকে অনন্য করেছে। এই ঘটনার মধ্য দিয়ে দেশের শিক্ষা ব্যবস্থার কত বড় উপকার আপনি করলেন তা সময়ই বলবে। অভিনন্দন ও কৃতজ্ঞতা।

দেখা হয়েছে: 1144
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!