fbpx

|

বাঘায় পৌর নির্বাচনে ধানের শীষের জয়

প্রকাশিতঃ ১১:০৯ অপরাহ্ন | ডিসেম্বর ২৯, ২০১৭

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি :
রাজশাহীর বাঘা পৌর নির্বাচনের বিএনপির প্রার্থী আবদুর রাজ্জাক বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগের প্রার্থী আক্কাছ আলী। উপজেলা নির্বাচন অফিস গতকাল বৃহস্পতিবার রাত ৯টার সময় বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।

নব-নির্বাচিত মেয়র আবদুর রাজ্জাক জেলা বিএনপির সদস্য। এর আগে ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাঘা পৌরসভার মেয়র ছিলেন তিনি।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বাঘা পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী আবদুর রাজ্জাক ধানের শীষ প্রতীক পেয়েছেন ১২ হাজার ২২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী আক্কাছ আলী পেয়েছেন ১০ হাজার ৭০২ ভোট। এক হাজার ৫২৬ ভোটের ব্যবধানে পরাজিত হলেন আওয়ামীলীগের প্রার্থী আক্কাছ আলী।

জানা যায়, ২০০১ সালে বাঘা পৌর নির্বাচনের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আবদুর রাজ্জাক। তবে পরবর্তীতে ২০০৬ সালের নির্বাচনে মাত্র ২৬৬ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলেন তিনি। আবদুর রাজ্জাক বর্তমানে জেলা বিএনপির সদস্য। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার মুজিবুল আলম বেসকারীভাবে নির্বাচনের ফলাফলের বিষয়ে নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। তবে এক হাজার ৫২৬ ভোট বেশি পেয়ে আবদুর রাজ্জাক বিজয়ী হয়েছেন।

এই পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১০টি কেন্দ্রে মোট ভোটার ২৭ হাজার ৭৮৯ জন। এর মধ্যে পরুষ ভোটার ১৪ হাজার ১৭ ও নারী ভোটার ১৩ হাজার ৭৭২ জন। তবে ফল ঘোষণার সময় সেখানে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে উপজেলা নির্বাচন অফিসের সামনে এ সংঘর্ষ শুরু হয়। নির্বাচনের ভোট গননায় ধানের শীষ প্রার্থী এগিয়ে থাকায় ক্ষুব্ধ হয় আওয়ামীলীগের প্রার্থী আক্কাছ আলীর সমর্থকরা । এক পর্যায়ে উত্তেজিত হয়ে তারা বিএনপি প্রার্থী সমর্থিতদের উপর হামলা করে।

এসময় তারা উপজেলা নির্বাচন অফিসে ভাংচুরের চেষ্টা করে। পরে বিএনপি ও আওয়ামীলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় সেখানে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সেখানে পুলিশ পৌছে। এবং পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

দেখা হয়েছে: 445
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!