fbpx

|

আজ অভিনেতা মিশা সওদাগরের জন্মদিন

প্রকাশিতঃ ৮:০২ অপরাহ্ন | জানুয়ারী ০৪, ২০১৮

রবিউল ইসলাম রিমন, বিশেষ প্রতিনিধিঃ

বাংলা চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা মিশা সওদাগরের শুভ জন্মদিন আজ। খল চরিত্রে অভিনয় করা মিশা সওদাগর চলচ্চিত্রে কাজ শুরু করেন ১৯৮৬ সালে। এফডিসি আয়োজিত নতুন মুখ কার্যক্রমে নির্বাচিত হন তিনি।

নিজের জন্মদিন সম্পর্কে মিশা সওদাগর বলেন, সাধারণত পরিবারের সঙ্গে আমার জন্মদিনের সময় কাটে। এবারেও তার ব্যতিক্রম হবে না। তবে সকালে কিছু টিভি চ্যানেলে অনুষ্ঠান রয়েছে। দর্শকরা আমাকে আজ সরাসরি টিভিতে দেখতে পাবেন।

মিশা সওদাগর ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমাতে নায়ক হিসেবে অভিনয় করেন ১৯৯০ সালে। ‘অমর সঙ্গী’ সিনেমাতেও তিনি নায়কের ভূমিকায় অভিনয় করেন, কিন্তু দুটোর একটিতেও সাফল্য পাননি। পরবর্তীতে বিভিন্ন পরিচালক তাকে খল চরিত্রে অভিনয়ের পরামর্শ দেন।

তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ সিনেমাতে ভিলেন চরিত্রে অভিনয় শুরু করেন। আউটডোর শ্যুটিং শেষ করে ফিরে একে একে সাতটি সিনেমাতে খলনায়ক চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হন। মিশা ১৯৯৪ সালে ‘যাচ্ছে ভালোবাসা’ চলচ্চিত্রের মাধ্যমে প্রথম খলনায়ক হিসেবে পর্দায় উপস্থিত হন। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। ইতোমধ্যে মিশা সওদাগর ৯০০’র বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। বাংলা চলচ্চিত্রে ভিলেন হিসেবে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। চলচ্চিত্র শিল্পী সমিতিতে সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন মিশা সওদাগর।

গতবছরের মাঝামাঝি মিশা সওদাগরের চলচ্চিত্র থেকে বিদায় নেয়ার খবর প্রকাশ হয় গণমাধ্যমগুলোতে। এ প্রসঙ্গে খল অভিনেতা মিশা বলেন, আমি ভালো স্ক্রিপ্ট পেলে সিনেমায় কাজ অবশ্যই করবো। একদমই যে কাজ করবো না তা কখনো বলিনি। আর ভালো কাজ বা চরিত্র নিয়ে আমার কাছে কোনো নির্মাতা আসলে আমি না করতে পারিনা। কারণ আমি একজন শিল্পী। সামনে আমার অভিনীত ‘পাষাণ’, ‘জান্নাত’, ‘বাহাদুরি’সহ বেশকিছু ভালো মানের সিনেমা মুক্তি পাবে।

তিনি বলেন, নতুন বছরে দর্শকদের জন্য ভালো কিছু কাজ করে যেতে চাই। নতুন বছর সিনেমা ইন্ডাস্ট্রির আরও উন্নতি চাই। নতুন শিল্পীরাও ভালো কাজ করার চেষ্টা করছেন। নতুন বছরে বেশ কিছু ভালো সিনেমা নির্মাণ হচ্ছে এবং সামনে আরও ভালো কিছু হবে বলে আশা করছি।

দেখা হয়েছে: 537
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!