|

তানোরে বিলকুমারী বিলের মাছের মেলা

প্রকাশিতঃ ৪:৩০ পূর্বাহ্ন | জানুয়ারী ১৮, ২০১৮

সারোয়ার হোসেন,তানোর প্রতিনিধি:

রাজশাহী তানোরে বিলকুমারী বিলের পাড়ে ডাকবাংলো মাঠে মাছের মেলা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত চলে এই মাছের মেলা। বিভিন্ন এলাকার মৎস্যজীবিরা বিলকুমারী বিলের অভয় আশ্রমের মাছ ধরে মেলার মাঠে এনে বিক্রি করে।

প্রতি বছরের ন্যায় এবার উপজেলা প্রশাসনের উদ্দ্যোগে মাছের মেলা আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠিত হয়।

সকালে রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) এমপি ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন। এসময় তানোর উপস্থিত ছিলেন, তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা শওকাত হোসেন , তানোর থানা ওসি রেজাউল ইসলাম, তানোর থানা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মামুন, তালন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেমসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় নেতা-কর্মীরা।

মেলায় রাজশাহী শহরসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ বিলের মাছ কেনার জন্য আসেন। বাহারী রকমের মাছ মেলায় উঠে। অন্য দিনের চেয়ে দামও বেশি হয়। তবুও লোকজন বেশি দাম দিয়ে মেলার মাছ কিনেন।

মাছের মেলার মাঠে আসা মাসুম, আকতারসহ অনেকে অভিযোগ করে বলেন, মৎস্যজীবিরা বিলের মাছের পাশাপাশি পুকুরের মাছ মেলায় বিক্রি করচ্ছে।

তানোর উপজেলা মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, মেলা সুষ্ঠ ভাবে অনুষ্ঠিত হয়েছে। অনেকের অভিযোগ করছেন, মেলা পুকুরের মাছ বিক্রি করা হচ্ছে।

তানোর উপজেলা নিবার্হী কর্মকর্তা শওকাত হোসেন আলী বলেন, সকাল ৬টা থেকে বিলে মাছ ধরা শুরু হয়েছে। অনেকের অনেক রকম অভিযোগ রয়েছে। বিষয়গুলো আমরা দেখবো।

 

দেখা হয়েছে: 529
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪