|

ঝালকাঠিতে শাশুড়ি হত্যার দায়ে ২ জনকে যাবজ্জীবন

প্রকাশিতঃ ৫:৩০ অপরাহ্ন | জানুয়ারী ১২, ২০১৮

খাইরুল ইসলাম ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠিতে শাশুড়িকে হত্যার দায়ে ছেলেবউসহ দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার আড়াই বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ বজলুর রহমান। এছাড়া আাদলত তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করেছে। জরিমানা না দিলে তাদের আরও ছয় মাস কারাভোগ করতে হবে।

সাজা প্রাপ্তরা হলেন, জেলার কাঁঠালিয়া উপজেলার জয়খালি গ্রামের আবুল কালামের স্ত্রী কুলসুম বেগম ও একই গ্রামের আউয়ুব আলী তালুকদারের ছেলে কেফায়েত উল্লাহ। রায় ঘোষণার সময় উভয় আসামি আদালতে ছিলেন।

এপিপি এম আলম খান কামাল মামলার নথির বরাতে জানান, কুলসুমের স্বামী আবুল কালাম ঢাকায় চাকরি করেন। তার অনুপস্থিতিতে কুলসুম একই গ্রামের কেফায়েত উল্লাহ’র সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্কে জড়ান। এ ঘটনা কুলসুমের শাশুড়ি রিজিয়া বেগম জেনে যাওয়ায় দুইজন মিলে তাকে ২০১৫ সালের ১২ এপ্রিল রাতে হত্যা করেন।

পরদিন বাড়ির পাশের ডোবা থেকে রিজিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মেয়ে রাজিয়া বেগম বাদী হয়ে মামলা করেন।

কুলসুম ও কেফায়েত হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। ২০১৫ সালের ৩১ মে পুলিশ তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। আদালত ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন। তবে আসামি পক্ষের আইনজীবী মুহম্মদ তরিকুল ইসলাম আকন রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

দেখা হয়েছে: 609
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪