fbpx

|

হরেক রকম স্বাদের পিঠায় মুখরিত বিদ্যালয় প্রাঙ্গণ

প্রকাশিতঃ ৭:৩১ অপরাহ্ন | জানুয়ারী ২৫, ২০১৮

আরিফ আহমেদ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
গেইটে নামতেই বুঝাগেলো ভেতরে ভীড়টেলেই প্রবেশ করতে হবে। তিল ধারনের ঠাঁই নেই কোথাও। লোকেলোকারণ্য হয়ে আছে বিদ্যালয় প্রাঙ্গণ। সামনে এগুতেই দেখা এই পিঠা উৎসবের আয়োজক সাদেক মেমোরিয়াল কিন্ডারগার্টেন এন্ড স্কুলের পরিচালক, গৌরীপুর পৌরসভার দুইবারের নির্বাচিত কাউন্সিলর আব্দুল কাদিরের সাথে।

প্রচন্ড ব্যাস্তার মাঝেও একরাশ হাসি উপহার দিয়ে আমন্ত্রণ জানালেন- স্টল ঘুরে দেখার জন্য। দুই সারিতে ৮টি স্টল। হরেক রকম ও স্বাদের পিঠায় জিভে জল না এসে পারেই না। প্রথম স্টলটিই প্রখ্যাত গীতিকার জীবন মাহমুদের সুযোগ্য সহধর্মীনী সীমা মাহমুদের। তিনি ১৫ রকমের পিঠা তৈরী করে এনেছেন মেলায়।

তার মধ্যে উল্লেখযোগ্য- পুডিং এ্যাগফ্রাই, হৃদয় হরণ, গোলাপ পুলি, ডিম পাখন, বিবি খানা, ডিম সুজীসহ আরো কতো কি! ২নং স্টল নাদিয়া রহমান, গৃহিনী, তিনি ২৬ রকমের পিঠা তৈরী করেছেন। পাকন পিঠা, নকশী পিঠা, সমস্যা পিঠা, খেজুর পিঠা উল্লেখযোগ্য। ৩নং স্টলে নূরুন্নাহার এনেছেন ১৮ রকমের পিঠা।

ধানচড়া, ফুলি, ঝিনুক, কামরাঙ্গা পিঠাসহ হরেক রকম দেশিয় স্বাদের ভর্তাও দেখাগোলো তার স্টলে। ৪নং স্টলে সুমি আক্তার, ২৪ রকমের পিঠার ফসরা সাজিয়েছেন তিনি। তকতি পিঠা, সবজি পিঠা, মসল্লাডুবা উল্লেখযোগ্য।

৫নং স্টলে শাহীনা আক্তার, তিনিও ২৪ রকমের পিঠা এনেছেন মেলায়, বিবিখানা, রাজগোল্লা, নারকেল, দুধপুলি অন্যতম।

৬নং স্টলে তাসলিমা এনেছেন ২৫ রকমের পিঠা। কুসুমপুলি, শালুকপাতা, দুধ পাকন, মতিচুর, পাতা পিঠা বিশেষ আকর্ষন।

৭নং স্টলে বিলকিছ, হাসি, ফরিদা, শেফালী, পারভীন, রিনা যৌথভাবে তৈরী করেছেন ৪৫ রকমের পিঠা। খেজুর কাটা, পাতা বাহার, পাপস, বেলপাতা, শালুক পিঠা প্রধান আকর্ষণের কেন্দ্র বিন্দু।

৮নং স্টলে নাজমা আক্তার সাজিয়েছেন রংবেরং ও নানান স্বাদের পিঠা। বিদ্যালয়ের ছাত্রছাত্রী, অভিভাবক ছাড়াও প্রচুর দর্শনার্থীর সমাগম ঘটেছে সাদেক মিমোরিয়াল কিন্ডারগার্টেন এন্ড স্কুলে প্রথমবারের মতো বার্ষিক পিঠা উৎসবে।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার এই পিঠা মেলা পরিদর্শন করেছেন ও এই ধরণের একটি ব্যাতিক্রমী উদ্যোগের জন্য স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

দেখা হয়েছে: 671
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!