fbpx

|

নড়াইলে গ্রাম-বাংলার কবি গানের আসর

প্রকাশিতঃ ৩:০৩ অপরাহ্ন | জানুয়ারী ০১, ২০১৮

উজ্জ্বল রায় নড়াইল জেলা প্রতিনিধি■
নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের বড়েন্দার গ্রামে তেভাগা আন্দোলনের অন্যতম পুরধা, আজীবন বিপ্লবী কমিউনিষ্ট কমরেড় হেমন্ত সরকারের ১৯ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে, বড়েন্দার কমরেড় হেমন্ত সরকারের সমাধী মাঠ প্রাঙ্গনে মেম্বর সুন্দরী বালা বাগচীর উদ্যোগে এবং গ্রামবাসীর সার্বিক সহযোগীতায় কবি গান অনুষ্ঠিত হচ্ছে।

জানা যায় কবি গানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, কমরেড হেমন্ত সরকার ১৯১৪ সালের নড়াইলের সদর উপজেলার বড়েন্দার গ্রামের জন্মগ্রহণ করেন। তার পিতা নেপাল সরকার এবং মাতা তৃনলতা সরকার। হেমন্ত সরকার ছিলেন ৫ ভাই ও ২ বোন । হেমন্ত সরকারের ছোট দিদি মানষি সরকার ছিলেন তৎকালিন ভারতের মহিলা কমিউনিষ্ট পার্টির এক জন সদস্য।

জানা যায় এই দিদির হাত ধরেই তিনি রাজনীতিতে প্রবেশ করেন। গ্রামের স্কুলেই তার প্রাথমিক শিক্ষা শুরু হয়।এবং অল্প কিছু দিন লেখাপড়ার পর তিনি রাজনীতিতে জড়িয়ে পড়েন। কমরেড হেমন্ত সরকার (২৮ ডিসেম্বর ১৯৯৮ ইং) মৃত্যু বরন করেন।

দেখা হয়েছে: 555
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪