fbpx

|

সৌদি আরবে আবার ইয়েমেনের ক্ষেপণাস্ত্র হামলা

প্রকাশিতঃ ১:৪৬ পূর্বাহ্ন | ডিসেম্বর ২০, ২০১৭

অনলাইন বার্তাঃ

সৌদি আরবের রাজধানী রিয়াদের একটি রাজ প্রাসাদ লক্ষ্য করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। তবে এই ক্ষেপণাস্ত্র আঘাত হানার আগে আকাশেই ভূপাতিত করেছে সৌদির বিমানবাহিনী। মঙ্গলবার আল জাজিরা এ খবর প্রকাশ করে।

 

হুতি বিদ্রোহীদের মুখপাত্র মোহাম্মদ আব্দুল সালাম জানায়, মঙ্গলবার রিয়াদের আল-ইয়ামামা রাজ প্রাসাদ লক্ষ্য করে তারা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। নভেম্বর মাসের শুরু থেকে এখন পর্যন্ত সৌদিকে লক্ষ্য করে তিনবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হুতিরা।

 

৪ নভেম্বর ইয়েমেন সীমান্ত থেকে রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরকে লক্ষ করে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। সৌদি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থায় ধরা পড়ে ক্ষেপণাস্ত্রটি। এটি বিমানবন্দরে পৌঁছানোর একটু আগেই ধ্বংস করে দেয়া হয়। এ হামলার জন্য ইরানকে দায়ী করছে সৌদি আরব। তাদের দাবি, ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা এই দুর্বল ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ হামলা সৌদি নেতৃত্বাধীন জোটের সঙ্গে হুতি বিদ্রোহীদের দ্বন্দ্বকে আরও উসকে দেয়।

দেখা হয়েছে: 477
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪