fbpx

|

ধর্ষণ প্রতিরোধক প্যান্টি তৈরি করে সাড়া ফেললেন তরুণী

প্রকাশিতঃ ১০:২৫ অপরাহ্ন | জানুয়ারী ০২, ২০১৮

বিচিত্র বার্তাঃ

ভারতে প্রতিনিয়ত ধর্ষণের ঘটনায় বেশ পীড়া দিত উত্তরপ্রদেশের ফাররুখাবাদ জেলার এক সাধারণ পরিবারের তরুণী সিনু কুমারীকে। তাই মনে মনে সংকল্প করেন এমন কিছু একটা তৈরি করবেন, যা নারীদের সুরক্ষা দেবে। আর সেই ভাড়না থেকেই সিনু তৈরি করে ফেললেন এমন এক প্যান্টি যা আটকাবে ধর্ষণ।

ভারতীয় গণমাধ্যমের খবর, উন্নত ইলেকট্রনিক প্রযুক্তিতে তৈরি এই প্যান্টিতে রয়েছে স্মার্টলক, যা খুলবে শুধুমাত্র সঠিক পাসওয়ার্ড দিলেই। এতে এতটাই উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যে, লোকেশনও জিপিআরএস-এর মাধ্যমে জানতে পারা যাবে।

ধর্ষণ প্রতিরোধক প্যান্টি তৈরি করে সাড়া ফেললেন তরুণী-Aporadh-Barta

ধর্ষণ প্রতিরোধক প্যান্টি তৈরি করে সাড়া ফেললেন তরুণী

‘ধর্ষক প্রতিরোধক’ প্যান্টিটি তৈরি করতে সিনু শ্রম দিয়েছেন প্রায় মাস। ব্লেডপ্রুফ কাপড় দিয়ে তৈরি এই প্যান্টিকে কাঁচি বা ব্লেড দিয়ে কাটা যাবে না, এমনকি এতে আগুনও ধরানো যাবে না। একটি প্যান্টি তৈরি করতে খরচ হয়েছে প্রায় ৫,০০০ টাকা। তাই সাধারণ প্যান্টির তুলনায় এর মূল্যও যে বেশি হবে তা স্বীকারও করেছেন সিনু। তবে সরকার যদি সাহায্যের হাত এগিয়ে দেয় তাহলে গরীব নারীদের কাছে পৌঁছে যেতে পারে এই সুরক্ষাকবচ। একই সঙ্গে তার দাবি, বিভিন্ন সংস্থা এগিয়ে আসলে এই প্যান্টিকে আরও অনেক উন্নত করা সম্ভব।

এদিকে, সিনুর এই প্রচেষ্টা সাড়া পড়ে গেছে ভারতের সর্বত্র। এরপর বিভিন্ন মহল থেকে প্রশংসায় ভাসছেন সিনু।

দেখা হয়েছে: 896
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪