fbpx

|

জিয়াউর রহমান ছাত্র সমাজকে কুলষিত করেছেন: শিল্পমন্ত্রী

প্রকাশিতঃ ৯:২৮ অপরাহ্ন | জানুয়ারী ০৪, ২০১৮

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধিঃ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ছাত্র সমাজ আন্দোনের পুরধা থাকে, নেতৃত্ব দেয়। কিন্তু জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশের ছাত্র সমাজকে কুলষিত করেছে। তাদের হাতে অস্ত্র তুলে দিয়ে বিপদগামী করে। এরপর ছাত্রদল তৈরি করে তাদের দিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের হল দখল, ছাত্র হত্যা ও সেশন জট তৈরি করা হয়েছিলো।

ছাত্রদল গঠন করে মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়েছিল জিয়াউর রহমান। তাদের জীবন নষ্ট হয়ে যায়। এরশাদ ও বিএনপিকে এই ছাত্রজনতা ক্ষমতা থেকে হটিয়ে দিয়েছে। আজকে ছাত্র রাজনীতির সেই গৌরভময় ইতিহাস পুনরুদ্ধার করতে হবে। মেধাবী ছাত্রদের দিয়ে ছাত্রলীগের কমিটির গঠনেরও ইঙ্গিত দেন মন্ত্রী আমু।

বাংলাদেশর স্বাধীনতায় ছাত্রলীগের অন্যতম অবদান উল্লেখ করে মন্ত্রী আরও বলেন, দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু ছাত্রলীগকে সব সময় আলদা ভাবে মূল্যায়ন করতেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ঝালকাঠি শিশু পার্কের মুক্তমঞ্চে ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

জেলা ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরসহ ছাত্রলীগ নেতৃবৃন্দ। এর আগে জেলা শহরে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্নাঢ্য র‌্যালি বের করে জেলা ছাত্রলীগ।

জিয়াউর রহমান ছাত্র সমাজকে কুলষিত করেছেন: শিল্পমন্ত্রী-Aporadh-Barta

জিয়াউর রহমান ছাত্র সমাজকে কুলষিত করেছেন: শিল্পমন্ত্রী-Aporadh-Barta

দেখা হয়েছে: 464
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!