|

পলাশবাড়ীর আমলাগাছী বাজারে ব্যাংক শাখা স্থাপনের দাবি

প্রকাশিতঃ ৮:২৮ অপরাহ্ন | অক্টোবর ২৮, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের আমলাগাছী বাজারে একটি সরকারি ব্যাংকের শাখা স্থাপনের দাবি জানিয়েছেন শিক্ষক -ছাত্র, চাকুরী জীবি,ব্যবসায়ী ও এলাকাবাসী।
জানা যায়, পলাশবাড়ী উপজেলার থানার পরেই দেড়শত বৎসরের ঐতিহ্যবাহী একটি পুরাতন বাজার। এখানে প্রতি শুক্রবার ও মঈলবার হাট বসে এবং সপ্তাহের অন্যান্য দিনগুলিতে নিয়মিত সকাল ও বিকালে বাজার বসে। এখানে টিভি, ফ্রিজ শো- রুম, স্থায়ীভাবে ধান-চালের আড়ৎ, সার, রড, টিন, সিমেন্ট ব্যবসায়ী, ঔষধ ব্যবসায়ী, কাপড় ব্যবসায়ী, গালামাল ব্যবসায়ীও হোটেল ব্যবসায়ীসহ প্রায় ২ শতাধিক দোকানপাট রয়েছে। মৌসুমী কৃষিজাত পণ্য প্রতিদিন ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ট্রাক যোগে পাঠানো হয়। ব্যাংক না থাকায় হাটে আসা দ‚র-দ‚রান্তের ব্যবসায়ীদের লেনদেন করতে অসুবিধা সৃষ্টি হচ্ছে। ইহা ছাড়াও আরো অনেক ক্ষুদ্র ব্যবসায়ী রয়েছে বেশ তাদেরও নানাবিধ সমস্যা সৃষ্টি হচ্ছে নগদ লেনদেন করতে। বাজার সংলগ্ন এবং আশেপাশে রয়েছে প‚র্ব গোপালপুর, সাবদিন, ভগবর্তীপুর, কয়ারপাড়া, প‚র্ব ফরিদপুর, প‚র্ব গোপীনাথপুর, জালাগাড়ী-দ‚র্গাপুর,ছোট ভগবানপুর, বড় গোবিন্দপুর, পার্বতীপুর, ডাকেরপাড়া, বুজরুবিষ্ণুপুর, মালিয়ানদহ, নান্দিশহর, প‚র্বনয়নপুর, ময়মন্তপুর, পেপুলিজোর, বরকতপুর গ্রামের প্রায় ৪০০ থেকে ৫০০ জন বিদেশে কর্মজীবি রহিয়াছেন। তাহারা নিয়মিত ভাবে প্রতি মাসে বাড়িতে (রেমিটেন্স) বৈদেশিক মুদ্রা প্রেরন করেন। এ-ই সমস্ত লোকজন স্হায়ীভাবে এলাকায় কোন ব্যাংকের শাখা না থাকার কারনে নানাবিধ অসুবিধার সম্মুখীন হচ্ছেন এবং বৈদেশিক মুদ্রা উঠানোর জন্য অত্র এলাকার লোকজনকে বাড়ি থেকে ১৫/২০ কিলোমিটার দুরে উপজেলা বা জেলা সদরে গিয়ে ব্যাংক লেনদেন সাড়তে হয় যা সময় ও অত্যান্ত ঝুঁকিপ‚র্ণ ব্যাপার। উল্লেখ্য যে, বাজার সংলগ্ন ১ টি গ্রামীন ব্যাংক , ২ টি এনজিও আশা ও ব্র্যাক, ১ টি উচ্চ বিদ্যালয়, ১ টি বালিকা ও কলেজ, ১ টি দাখিল মাদ্রসা, পরিবার পরিকল্পনা কেন্দ্র, ২ টি কেজি স্কুল , ১টি ডাকঘর রয়েছে। তাই এলাকাবাসী সার্বিক বিবেচনায় এখানে একটি ব্যাংকের নতুন শাখা স্থাপন করলে যেমন, চাকুরীজীবি, ব্যবসায়ী, শিক্ষক- ছাত্র উপকৃত হবেন এবং তেমনি ব্যাংক কর্তৃপক্ষও আর্থিকভাবে লাভবান হইবে বলে মনে করেন। এ বিষয়ে এলাকাবাসী গুরুত্বপ‚র্ণ বিবেচনায় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গর্ভণর,অত্র এলাকার এমপি মহোদয়ের নিকট আকুল আবেদন জানিয়েছেন।

দেখা হয়েছে: 328
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪