|

সুন্দরগঞ্জ শহীদ মিনারটি মুত্রাগার হিসেবে ব্যবহৃত হচ্ছে

প্রকাশিতঃ ১১:০৪ অপরাহ্ন | ডিসেম্বর ০১, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধর্মপুরে শ্রীপুর ইউনিয়ন পরিষদ ও ভূমি অফিস সংলগ্ন শহীদ মিনারটি অযতœ অবহেলায় এখন মুত্রাগার ও ময়লা-আবর্জনা ফেলার ভাগার হিসেবে ব্যবহৃত হচ্ছে। অথচ ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষ সংশ্লি¬ষ্ট কারোই তা নজরে নেই।
সরেজমিনে পরিদর্শনে দেখা গেছে, শ্রীপুর ইউনিয়ন পরিষদ নির্মিত পরিষদ ভবনের সম্মুখে শহীদ মিনারটি দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থা। শুধু ২১শে ফেব্রুয়ারী শহীদ দিবস, বিজয় দিবস ও স্বাধীনতা দিবস এলেই শুধু ওই একটি দিনই তা পরিস্কার পরিচ্ছন্ন করেই শহীদ মিনারটিতে পুষ্পমাল্য অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। আর বাদ বাকি দিনগুলোতে তা ওই শহীদ মিনারটির কোন খোঁজ খবরই রাখা হয়নি।

স্থানীয় গণ্যমান্য লোকজন এব্যাপারে ক্ষোভ প্রকাশ করে বলেন, এই শহীদ মিনারটির এ ধরণের বেহাল অবস্থা বিরাজ করা মানেই মহান ভাষা দিবস ও শহীদদের প্রতি চরম অবহেলা প্রদর্শন ছাড়া কিছুই নয়। তারা এই ঘটনার তীব্র নিন্দা এবং অবিলম্বে শহীদ মিনারটি যথাযোগ্য মর্যাদায় সংরক্ষণের দাবি জানান।

শ্রীপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, ওই জায়গাটি নিয়ে মামলা থাকায় এতদিন সংরক্ষণ করা সম্ভব হয়নি। শহীদ মিনারটি সংরক্ষণ করার জন্য চারদিকে বাউন্ডারি ওয়াল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

দেখা হয়েছে: 270
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪