|

বদলে গেছে ময়মনসিংহ সদর সাবরেজিস্ট্রি অফিসের কার্যক্রম

প্রকাশিতঃ ৮:১১ অপরাহ্ন | জুলাই ০৪, ২০১৮

বদলে গেছে ময়মনসিংহ সদর সাবরেজিস্ট্রি অফিসের কার্যক্রম

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

বদলে গেছে ময়মনসিংহ সদর সাবরেজিস্ট্রি অফিসের কার্যক্রম। কর্তৃপক্ষের দাবি এক সময় অনিয়ম, দুর্নীতি থাকলেও এখন আর সেই অবস্থা নেই। দলিল লেখক সমিতির নেতাকর্মীরা বলছেন বর্তমান সাব-রেজিস্ট্রার আসার পর থেকেই অবস্থার আমূল পরিবর্তন ঘটেছে। আগের তুলনায় বাড়ছে রাজস্বও।

বৃহস্পতিবার ময়মনসিংহ সদর সাব-রেজিস্ট্রি অফিস ঘুরে কথা হয় দলিল করতে আসা হাফিজুল ইসলাম এবং কদ্দুস মিয়ার সাথে তারা বলেন, এক সময় ময়মনসিংহ সদর সাব-রেজিস্ট্রি অফিস মানেই ছিল ঘুষের কারখানা। মানুষ এখানে এসে বিপদে পড়ত। দীর্ঘদিন পরে হলেও বর্তমান সময়ে সে অবস্থার পরিবর্তন ঘটেছে। এখন মানুষ এসে হয়রানি মুক্তভাবে কাজ করছে। আমরাও দলিল করেছি সরকারি নির্ধারিত ফি’তে। অতিরিক্ত কোন ফি কাউকে দিতে হয়নি।

দলিল লেখক সমিতির সভাপতি আবু হানিফা এবং সিনিয়র সহ-সভাপতি শাহজাহান বলেন, বিগত সময়ের তুলনায় আমূল পরিবর্তন ঘটেছে সাব-রেজিস্ট্রি অফিসের। সাধারণ মানুষ দলিল করতে এসে সরকারি নির্ধারিত ফি’তেই তা করতে পারছে। নেই কোন দালালদের তৎপরতাও। আমরা সাব-রেজিস্ট্রার স্যারের সমন্বয়ে সাব-রেজিস্ট্রি অফিসকে মডেল অফিস হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছি। প্রতিদিন এখানে প্রায় দেড় শতাধিক দলিল হচ্ছে। সাধারণ মানুষ কাউকে ঘুষ দেয়া ছাড়াই দলিলের কাজ সম্পূর্ণ করছেন।

সাব-রেজিস্ট্রার শাহ্ নাওয়াজ বলেন, সাব-রেজিস্ট্রি অফিসে দলিল করতে আসা সাধারণ মানুষ যেন কোন ভাবেই হয়রানির স্বীকার না হয় সেই লক্ষ্যেই আমরা কাজ করছি। সার্বক্ষণিক এ বিষয়ে নজরদারি করা হচ্ছে। কোন অভিযোগ ফেলেই সাথে সাথে ব্যবস্থা নেয়া হচ্ছে। আমি মনে করি অতিথের তুলনায় অফিসের কার্যক্রমের আমূল পরিবর্তন হয়েছে। পাশাপাশি বাড়ছে সরকারের রাজস্বও।

দেখা হয়েছে: 777
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪