|

আফগান প্রেসিডেন্টকে আমন্ত্রণ ইউএই’র

প্রকাশিতঃ ৫:২১ অপরাহ্ন | অগাস্ট ১৯, ২০২১

আফগান প্রেসিডেন্টকে আমন্ত্রণ ইউএই’র

অনলাইন ডেস্কঃ ‘মানবিক প্রেক্ষাপট’ বিবেচনা করে আফগান প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানিয়েছে ইউএই। কট্টরপন্থী তালেবান গোষ্ঠী দ্রুততার সাথে আফগানিস্তানের ক্ষমতা দখল করে নেওয়ায় তিনি তার দেশ থেকে পালিয়ে যাওয়ার পর আবুধাবির পক্ষ থেকে এমন আমন্ত্রণ জানানো হলো।

এএফপি’র বার্তা সংস্থা সংযুক্ত আরব আমিরাত বুধবার জানিয়েছে, তারা ‘মানবিক প্রেক্ষাপট’ বিচেনা করে আফগান প্রেসিডেন্ট আশরাফ গনিকে তাদের দেশে আমন্ত্রণ জানিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের এক বিবৃতিতে বলা হয়, ‘ইউএই’র পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রণালয় নিশ্চিত করে যে মানবিক প্রেক্ষাপট বিবেচনা করে ইউএই আশরাফ গনি ও তার পরিবারকে দেশটিতে স্বাগত জানিয়েছে।’

এদিকে আফগানিস্তানের আসাদাবাদ শহরের এক র‍্যালিতে তালেবানের গুলির ঘটনায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এসময় উপস্থিত জনতা দৌড়াদৌড়ি শুরু করলে কয়েকজন নিহত হয় বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা।

র‍্যালিতে অংশ নেওয়া মানুষজন আফগানিস্তানের পতাকা দোলাচ্ছিলেন। আসাদাবাদে হতাহতের ঘটনা গুলি বা ধাওয়ার কারণে ঘটেছে কিনা তা স্পষ্ট নয়। এখন পর্যন্ত নিয়ে কোনো মন্তব্য করেনি তালেবান।

 

দেখা হয়েছে: 269
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪