|

সিরাজদিখানে বড় ভাইয়ের অত্যাচারে বাড়ী ছাড়ল ছোট ভাই

প্রকাশিতঃ ২:৪৬ পূর্বাহ্ন | এপ্রিল ২৫, ২০১৮

অত্যাচারে-বাড়ী-ছাড়ল-The elder brother of Sirajdee left home in the oppression of younger brother

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের সিরাজদিখানে আপন বড় ভাইয়ের অমানবিক অত্যাচারে বাড়ী ছাড়া হয়ে আছে শাখাওয়াত হোসেন সজল। সে উপজেলার রশুনিয়া ইউনিয়নের সিরাজদিখান গ্রামের মৃত মোঃ ইয়াসিন মিয়া ছোট ছেলে। উপজেলার রশুনিয়া ইউনিয়নের সিরাজদিখান গ্রামের মৃত মোঃ ইয়াসিন মিয়া তিন ছেলে ও দুই মেয়ে রেখে মৃত্যু করেন।

মৃত্যু বরণ করার পর তার তিন ছেলে ও দুই মেয়ে এবং তার সহধর্মীনি উক্ত সম্পত্তির ওয়ারিশ সূত্রে মালিক হন। মৃত মোঃ ইয়াসিন মিয়ার বড় ছেলে শাহ আলম তার পিতার সম্পত্তি অন্য ভাইবোনদের বঞ্চিত রেখে দীর্ঘদিন ধরে একাই ভোগ দখলের পায়তারা করে আসছিলেন। তার ভাইবোনদের মধ্যে বিরোধ সৃষ্টি করে মামলা মোকদ্দমাও করিয়েছেন তিনি।

পরবর্তীতে তাদের পিতার সম্পত্তি ভাগবাটোয়ারা নিয়ে ঝামেলার সমাধান দিতে রশুনিয়া ইউপি চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবগ বিচার সালিশের মাধ্যমে ভাগবাটোয়ারা করে যার যার অংশ বুঝিয়ে দেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যস্ততায় ভাগবাটোয়ারা করার পর যার যার সম্পত্তি বুঝে নেন। মৃত মোঃ ইয়াসিন মিয়া ছোট ছেলে শাখাওয়াত হোসেন তার পিতার ওয়ারিশ সম্পত্তি প্রাপ্ত হয়ে ওই যায়গায় ছোট পরিসরে মার্কেট তৈরি করা শুরু করেন।অত্যাচারে-বাড়ী-ছাড়ল-The elder brother of Sirajdee left home in the oppression of younger brother

গত ২ এপ্রিল দুপুর অনুমান ২টার সময় মৃত মোঃ ইয়াসিন মিয়া বড় ছেলে শাহ আলম তার আপন ছোট ভাই শাখাওয়াত হোসেনের নির্মানাধীন মার্কেটের ভিতর দিয়ে জোর পূর্বক রাস্তা নেওয়ার জন্য শাখাওয়াত হোসেন সজলকে মার্কেটের কাজ বন্ধ করে দিতে বলে। শাখাওয়াত হোসেন সজল তার বড় ভাইয়ের কথার প্রতিবাদ করলে তাকে মারধর করতে উদ্যত হয় এবং খুন জখমের হুমকি দেয়। বর্তমানে শাখাওয়াত হোসেন সজল তার বড় ভাই শাহ আলমের ভয়ে স্ত্রী সন্তান নিয়ে অন্যত্র চলে যায়।

এ ব্যাপারে সাখাওয়াত হোসেন সজল জানান, আমার বড় ভাইয়ের অত্যাচারে আমি বাড়ী ছেড়ে অন্যত্রে চলে যেতে বাধ্য হয়েছি। আমার ভাই আমার পিতা মৃত্যু বরণ করার পর থেকে এই সম্পত্তি একাই গ্রাস করা পায়তারা করে আসছিল। সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় চেয়ারম্যান বসে আমার পিতার সম্পত্তি সমান ভাগে আমাদের ভাইবোনদের ভাগবাটোয়ারা করে দেন।

আমার প্রাপ্ত ওয়ারিশ সম্পত্তিতে ছোট করে মার্কেট নির্মান করতে থাকি। কিন্ত আমার বড় ভাই আমার উক্ত মার্কেটের মাঝখান দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মান করার চেষ্টা করে আমাকে বাড়ী ছাড়তে বাধ্য করেছে। আমি এব্যাপারে প্রতিকার চেয়ে সিরাজদিখান থানায় একটি লিখিত অভিযোগ করেছি।

এ বিষয়ে রশুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেনর কাছে জানতে চাইলে তিনি জানান, আসলেই সাখাওয়াত হোসেন সজলের বাড়ির জায়গা ও জমির ভাগবাটোয়ারা হওয়ার সত্যতা আছে।

দেখা হয়েছে: 364
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪