|

অস্রসহ ডাকাত দলের চার ডাকাত গ্রেফতার

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ন | অক্টোবর ৩১, ২০১৯

অস্রসহ ডাকাত দলের চার ডাকাত গ্রেফতার

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ পাইপগান, হাসুরা, চাপাটি, ডেগার ও দুই রাউন্ড গুলিসহ ডাকাত দলের চারজন ডাকাত গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। বুধবার গভীর রাত ১২.১৫ টার সময় অভিযান চালিয়ে ডাকাতদলদের গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-১ এর কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান জনান, গোপন সংবাদের ভিত্তিতে শ্রীনগর থানাধীন বেলতলী গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখানের দক্ষিণ রাঙ্গামালিয়ার মোহাম্মদ শিকদারের ছেলে মোঃ রকিব শিকদার রকি (৩০), কুসুরপুর বউবাজারের দেলোয়ার হাওলাদারের ছেলে মোঃ রনি হাওলাদার (৩০), একই গ্রামের কোরবান শেখের ছেলে বাবু শেখ (২১), শ্রীনগর থানার ব্রাহ্মন খোলার আলাউদ্দিন হাওলাদারের ছেলে জনি হাওলাদার (২৫)।

পরে তাদের কাছ থেকে সক্রিয় সদস্যদেরকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় তৈরি পাইপ গান, ০২ রাউন্ড গুলি, হাসুয়া, চাপাটি ও ডেগার সহ গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১, সিপিসি-১ এর কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান আরো জানান, ডাকাত দলের সদস্যরা দীর্ঘদিন যাবৎ মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অবৈধ অস্ত্র প্রদর্শন ও ভয়ভীতি দেখাইয়া ডাকাতি, দস্যুতা, ছিনতাইয়ের কার্যক্রম করে আসছে। তাদের ডাকাতি, দস্যুতার কারণে এলাকার সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে ।

উক্ত ডাকাত দলের সদস্যরা মানুষের জানমাল ক্ষয়ক্ষতি ও গুরুত্বর আঘাত করে অটোবাইক, সিএজি প্রাইভেটকার সহ বিভিন্ন গাড়ী ডাকাতি করে মোবাইল ও টাকা নিয়ে যায় এবং গাড়ীর ড্রাইভারকে মারপিট করে, অস্ত্রের ভয় দেখিয়ে, হাত-পা বেধে, মুখে কাপড় বেধে পানিতে ফেলে দেয় বলে জানা যায়। কোন কোন ক্ষেত্রে গাড়ী ভাড়া নিয়ে যাত্রী হিসেবে উঠে বিভিন্ন জায়গায় ঘুরিয়ে নির্জন রাস্তায় নিয়ে গাড়ী, মোবাইল, টাকা ছিনিয়ে নিয়ে যায় এবং বয়স্ক দূর্বল লোকদের গাড়ী থেকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে সাথে থাকা নগদ টাকা-পয়সা, মোবাইল ও গাড়ী ছিনিয়ে নিয়ে মারপিট করে বলে ডাকাতি/ছিনতাইয়ের অনেক ঘটনা জানা যায়। উক্ত ডাকাত দল নতুন গাড়ী টার্গেট করে। গাড়ীর ছিনিয়ে নিয়ে রং ও সামান্য ডিজাইন পরিবর্তন করে বিক্রি করে থাকে। এছাড়া গাড়ীর ব্যাটারী আলাদা বিক্রি করে।

গ্রেফতাকৃত ডাকাতদের জিজ্ঞাসাবাদ করে ইছাপুরা চৌরাস্থায় সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় ডাকাত দলের সদস্য জনি হাওলাদারের গ্যারেজ থেকে ০২ টি অটো-বাইক উদ্ধার করা হয় এবং ঘটনা স্থল থেকে আরেকটি অটো-বাইক উদ্ধারসহ মোট ০৩ টি ডাকাতি করে ছিনিয়ে নেওয় অটো-বাইক উদ্ধার করা হয়। তারা এলাকায় ডাকাত দলের সক্রিয় সদস্য বলে স্থানীয়দের নিকট হতে জানা যায়।

উক্ত ডাকাত দলের সক্রিয় সদস্যদের বিরুদ্ধে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানায় একটি ডাকাতি ও একটি অস্ত্র আইনে দুইটি পৃথক মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

দেখা হয়েছে: 452
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪