|

আজ মাওঃ আব্দুল হাই অ্যাডভোকেটের ১২তম মৃত্যুবার্ষিকী

প্রকাশিতঃ ২:৩৭ অপরাহ্ন | নভেম্বর ১৬, ২০১৮

আমরা শোকাহত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ
আজ (১৬ নভেম্বর) শুক্রবার ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সিনিয়র সহকারী জজ আদালতের প্রাক্তন সরকারী কৌশুলী (এল.জি.পি) মাওলানা আব্দুল হাই এ্যাডভোকেটের ১২তম মৃত্যু বার্ষিকী। ২০০৬ সালের এইদিনে সেরিব্রাল ভাস্কুলাইটিসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন শয্যাশায়ী থেকে পৌরশহরের চরহোসেনপুরে নিজ বাসভবনে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের রুহের মাগফেরাত কামনায় ঈশ্বরগঞ্জ পাবলিক স্কুলে আজ সকালে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

তিনি প্রথম জীবনে নান্দাইল উপজেলার নান্দাইল রোড উচ্চ বিদ্যালয় ও ঈশ্বরগঞ্জ উপজেলার কুমারুল উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। পরবর্তীতে ১৯৭৭ সালে ময়মনসিংহ জেলা জজ আদালতে আইনজীবী হিসেবে যোগদান করেন।

পরবর্তীতে ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে যোগদান করে ১৯৮৩ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দীর্ঘ ১৩বছর সরকারী কৌশুলী হিসেবে দক্ষতার সাথে দায়ীত্ব পালন করেন। ঈশ্বরগঞ্জ আইনজীবী সমিতি ও চরহোসেনপুর দারুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক হিসেবেও দায়ীত্ব পালন করেন।

ঈম্বরগঞ্জ মার্কাজ মসজিদ প্রতিষ্ঠায় তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। হাফেজ্জী হুজুর (রঃ) মনোনীত প্রার্থী হিসেবে ময়মনসিংহ-৮ আসনে ঈশ্বরগঞ্জ আসনে ১৯৮৬ সালে জাতীয় সংসদ নির্বাচন করেন।

দেখা হয়েছে: 544
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪