|

আটোয়ারীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসুচি পালন

প্রকাশিতঃ ১০:৪১ অপরাহ্ন | জানুয়ারী ১১, ২০২০

আটোয়ারীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসুচি পালন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিব বর্ষ) এবং স্বদেশ প্রত্যাবর্তন দিবস বিভিন্ন কর্মসুচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে কর্মসুচির মধ্যে শুক্রবার (১০ জানুয়ারি) বেলা আড়াইটার সময় উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে ক্ষণগণনার জাতীয় কর্মসুচি বড় পর্দায় প্রদর্শন, বিকেলে প্রধানমন্ত্রী কর্তৃক ক্ষণগণনার যন্ত্র উদ্বোধন, সন্ধায় উপজেলা পরিষদ মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কর্মসুচির দ্বিতীয় দিন শনিবার (১১ জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর হতে ব্যানার নিয়ে সহস্রাধীক জনবল নিয়ে একটি শোভাযাত্রা বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী ও উপজেলা পরিষদ মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। আলহাজ্ব মোঃ রমজান আলীর সঞ্চালনায় বঙ্গবন্ধুর স্মৃতিচারণ মুলক ঐতিহাসিক বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ মোঃ হুমায়ুন কবীর, উপজেলা আইসিটি কর্মকর্তা শহিদুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ প্রমুখ।

বিকেলে শিশু কিশোরদের অংশগ্রহনে “ বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, সন্ধায় স্থানীয় শিল্পী, কলাকুশলী সাংস্কৃতিক ব্যক্তিবৃন্দের অংশগ্রহনে মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাত্রে ঢাকায় আয়োজিত “ অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এর মুল কনসার্ট স্যাটেলাইটের মাধ্যমে বিশাল প্রজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। রাত সাড়ে নয়টায় বর্ণিল আতশবাজি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের প্রতিটি পর্বে উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামীলীগ সহ সকল অংগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 586
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪