|

আমেরিকা চীন-রাশিয়ার সুপারসনিক অস্ত্র ঠেকাতে অক্ষম: পেন্টাগন

প্রকাশিতঃ ১২:৩৭ পূর্বাহ্ন | মার্চ ২৫, ২০১৮

অনলাইন বার্তাঃ

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগনের একজন উচ্চপদস্থ কর্মকর্তা জন ই হাইটেন স্বীকার করেছেন যে আমেরিকা রাশিয়া ও চীনের আধুনিক সুপারসনিক অস্ত্রগুলোর মোকাবেলা করতে অক্ষম।

আমেরিকার কৌশলগত সেনা-কমান্ডের প্রধান জন ই হাইটেন নামের ওই কর্মকর্তা মার্কিন সিনেটের সশস্ত্র বাহিনী বিষয়ক কমিটির সভায় এ তথ্য দিয়েছেন।

ব্রিটেনের দৈনিক এক্সপ্রেস এই খবর দিয়ে জানিয়েছে, হাইটেন সিনেটের ওই কমিটিতে বলেছেন রাশিয়া ও চীন শব্দের চেয়েও দ্রুত গতি-সম্পন্ন অস্ত্রের প্রযুক্তি অর্জনের জন্য সক্রিয় রয়েছে এবং মার্কিন সরকার এ বিষয়ে কেবল তাদের নানা পরীক্ষা নীরব দর্শক হয়ে দেখছে!

মার্কিন ওই কর্মকর্তা আরও বলেছেন, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের মত এইসব অস্ত্র মহাকাশের নিচের স্তরগুলো পর্যন্ত উচ্চতা দিয়ে যেতে সক্ষম এবং সেগুলো খুব দ্রুত ফিরে গিয়ে একই উচ্চতায় দীর্ঘ সময় ধরে উড়তে পারে।

হাইটেন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এইসব সুপারসনিক অস্ত্রের মোকাবেলায় পেন্টাগনের কোনো প্রতিরক্ষা ব্যবস্থা নেই।

এর আগে মার্কিন বিমান বাহিনীর প্রধান তার দেশের জন্য রাশিয়াকে অন্যতম প্রধান হুমকি হিসেবে অভিহিত করে বলেছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের উচিত খুব দ্রুত প্রতিরক্ষা শক্তিকে হালনাগাদ করা।

দেখা হয়েছে: 380
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪