|

আর কত বয়স হলে বিধবা ভাতার কার্ড পাবে সুন্দরগঞ্জের সালেহা ‘খাতুন’

প্রকাশিতঃ ১১:৪৭ অপরাহ্ন | ডিসেম্বর ০৬, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : মানুষের ভালো থাকার জন্য ভালোভাবে চলার ন্যূনতম একটু সাবলীল কথা, সাবলীল ভাষা, সাবলীল আচরণ, কিছু চাওয়া, কিছু পাওয়া থাকতেই পারে। কোন চাওয়া পাওয়ায় যেন পূর্ণ হচ্ছে না ৯নং ছাপড়হাটী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা মোছাঃ সালেহা খাতুন (৬৫)।
বৃদ্ধ ভাতা বা ¯িøব এর চাউল সেখানে মেম্বার চেয়ারম্যানদের টাকা দিতে হয়। সেই টাকা দেবার মত তার কিছু নেই। তাই সে সরকারি সকল সুবিধা থেকেই বঞ্চিত। স্বামী মৃত্যু অফির উদ্দিন। তিনি মৃত্যুকালে ৩ শতাংশ বসতভিটা ও দুই ছেলেমেয়ে রেখে মৃত্যুবরণ করেন।
প্রায় ১২বছর হলো তার ছেলেটিও মৃত্যুবরণ করে। সালেহা খাতুন বলেন, বাবা, স্বামী, সন্তান হারিয়ে ” মুই মোর নাতি-পুতিন নিয়ে খুব কষ্টে জীবন যাপন করি।মোর একটা ব্যাটা তাই দুনিয়া থেকে চলে গেল, তার দুই বেটা এক ব্যাটি নিয়ে খুব কষ্টে জীবন যাপন করছি। হামাক দেখার কেউ নাই এই দুনিয়াতে? হামার ইউনিয়নের মেম্বার ও চেয়ারম্যানের দ্বারে দ্বারে ঘুরেও আজ পর্যন্ত কোন কিছু সাহায্য পাইনি। অনেকদিন কনক চেয়ারম্যানের বাড়িতে গেছিলাম, চেয়ারম্যান কয় মদন বাবুর সাথে কথা কও, মদন বাবু কয় চেয়ারম্যানের যা বরাদ্দ আসলো তা তো শেষ, দুইদিন পর আইসো অন্য কোন মেম্বারের সাথে কথা কইয়া দেখি তাদের কাছে যদি কোন কার্ড থাকে, পরে গেলে কয় হ এক মেম্বারের কাছে একটামাত্র কার্ড আছে। কিন্তু তাই তিন হাজার টাকা ছাড়া দেয় না। টাকার ব্যবস্থা করে নিয়ে আসো কার্ড হবে।
নাম প্রকাশে অনিচ্ছুক ঐ ইউনিয়নের আরো কয়েকজন ভুক্তভোগী বলেন, মদন বাবু হচ্ছে চেয়ারম্যানের সহকারী, মদন বাবুকে দিয়ে চেয়ারম্যান কনক কুমার গোস্বামী, গরিবের হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে।
ভুক্তভোগী সালেহা খাতুন এ প্রতিনিধির কাছে আবেদন করেন, যেন তার একটা বিনামূল্যে বা সরকারিভাবে একটা কার্ডের ব্যবস্থা হয়। তাহলে অন্তত না খেয়ে থাকার হাত থেকে রক্ষা করে অনাথ বাচ্চা গুলিকে নিয়ে জীবন যাপন করতে পারবো।

দেখা হয়েছে: 296
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪