|

আলোচিত দিপ্তি হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিতঃ ৬:০১ অপরাহ্ন | জুলাই ১৬, ২০১৯

আলোচিত দিপ্তি হত্যার বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুরের আলোচিত সানজিদা আক্তার দিপ্তি হত্যার বিচারের দাবিতে, তার অধ্যায়নরত বলাইরচর শামসুন্নাহার বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীরা ঘন্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করে। মঙ্গলবার (১৬জুলাই) সকালে সদর উপজেলার উক্ত মাদ্রাসার সামনের রাস্তায় এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে দিপ্তির সহপাঠী ও মাদ্রাসার শিক্ষকরা জানান, যে সব নরপশু নৃশংস ভাবে আমাদের সানজিদা আক্তার দিপ্তিকে হত্যা করেছে, আমরা তাদের অতি দ্রুত চিহ্নিত করে সর্বোচ্চ শাস্তি’ ফাঁসির দাবি জানাই। দিপ্তিকে শারিরীকভাবে নির্যাতন করে যে ভাবে হত্যা করেছে তা খুবই অমানবিক ও ন্যাক্কর জনক। এ সময় উপস্থিত ছিলেন মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও কালিকাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আক্কেল আলী মোল্লা, মাদ্রাসার সুপার মাওলানা খলিলুর রহমান, শিক্ষক কর্মচারী ও মাদ্রাসার ২ শতাধিক শিক্ষার্থীরা।

উল্লেখ্য, নিঁেখাজের দুইদিন পর গত শনিবার (১৩ জুলাই) সন্ধ্যার সময় মাদারীপুর শহরের পাদকী এলাকা থেকে এক কিশোরীর মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রথমদিন মরদেহের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। রোববার গণমাধ্যমে সংবাদ প্রচার হওয়ার পরে তার পরিচয় নিশ্চিত হওয়া গেছে। নিহত কিশোরী মাদারীপুর সদর উপজেলার চরনার্চনা গ্রামের মজিবর ফকিরের মেয়ে সানজিদা আক্তার দিপ্তী (১৫)। দিপ্তী বলাইরচর শামসুন্নাহার বালিকা দাখিল মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী ছিলেন।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, দিপ্তী গত বুধবার সকালে মাদারীপুর শহরের তরমুগরিয়া এলাকায় বোনের বাড়ি বেড়াতে আসে। বৃহস্পতিবার দুপুরে বেড়ানো শেষে গ্রামে বাড়ি রওয়ানা দেয়। এর পর থেকেই নিখোঁজ ছিলো।

শনিবার বিকালে শহরের পাকদী এলাকার একটি পুকুর থেকে একটি মরদেহ উদ্ধারের খবর পেয়ে স্বজনরা রোববার সকালে মাদারীপুর সদর হাসপাতাল মর্গে এসে লাশ সনাক্ত করে। নিহত কিশোরীর শরীরে একাধিক আঘাতের চিহ্ন ছিল। মুখমন্ডল আগুন দিয়ে পুড়িয়ে ঝলসে দেয়া হয়েছে। পেটে উপর ছুড়িকাঘাত করা রয়েছে। লাশটি ছিলো সম্পুন্য বিবস্ত্র।

দেখা হয়েছে: 365
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪