|

আড়ানি পৌর মেয়রের বাড়ি থেকে নগদ টাকা অস্ত্র মাদক উদ্ধারসহ আটক ৩

প্রকাশিতঃ ৬:১৬ অপরাহ্ন | জুলাই ০৭, ২০২১

নাজিম হাসান,রাজশাহী থেকে:
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মুক্তার আলীর বাড়িতে অভিযান চালিয়ে প্রায় এক কোটি টাকা, দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র ও হেরোইন, ইয়াবা ও গাঁজা উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৬ জুলাই) দিবাগত রাত তিনটার দিকে পৌর এলাকার পিয়াদাপাড়া মহল্লায় অভিযান চালিয়ে মেয়রের স্ত্রী জেসমিন আকতার ও দুই ভাতিজাকে আটক করে পুলিশ। এই ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ জানায়, মুক্তার আলীর বাড়ির ঘরের মধ্যে আলমারির ড্রয়ার থেকে একটি অবৈধ বিদেশী পিস্তল, একটি ওয়ান শ্যুটার গান, দেশে তৈরী একটি বন্দুক, একটি এয়ার রাইফেল, শটগানের ২৬ রাউন্ড গুলি, চারটি পিস্তলের ম্যাগজিন, পিস্তলের ১৭ রাউন্ড গুলি, চারটি গুলির খোসা, ২১০ গ্রাম গাঁজা, সাত পুরিয়া হেরোইন, ২০ পিস ইয়াবা, নগদ ৯৪ লাখ ৯৮ হাজার টাকা এবং মেয়রের দুটি সই করা চেক জব্দ করা হয়। চেকের টাকার পরিমাণ ছিল ১৮ লাখ। এ সময় মেয়র মুক্তারের স্ত্রী জেসমিন আক্তার (৪০) এবং দুই ভাতিজা সোহান (২৫) ও শান্ত (২৩)কে আটক করে পুলিশ। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান মেয়র মুক্তার আলী। আটক সোহানের বাবার নাম নবাব আলী। আর আটক শান্তর বাবার নাম সামিরুল। মুক্তার আলী আড়ানী পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। গত জানুয়ারিতে অনুষ্ঠিত পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় তাঁকে বহিষ্কার করা হয়েছে। এর আগে ২০১৫ সালে তিনি দলীয় মনোনয়নেই মেয়র হয়েছিলেন। তারপর থেকেই ছিলেন বেপরয়ো। তাঁর বাড়িতে অভিযানের পর বুধবার দুপুরে রাজশাহীর এসপি এবিএম মাসুদ হোসেন তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি জানান,

মঙ্গলবার রাত ৯টার দিকে পৌরসভার জয়বাংলা মোড়ে বাড়ি সংলগ্ন ওষুধের দোকানে বসেছিলেন মনোয়ার হোসেন মনোয়ার হোসেন মজনু। তিনি নাটোরের বাঁশবাড়িয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক। গত পৌরসভা নির্বাচনে মনোয়ার হোসেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শহীদুজ্জামানের পক্ষে কাজ করেন। এ কারণে তাঁর ওপর ক্ষিপ্ত ছিলেন মেয়র মুক্তার আলী। মঙ্গলবার রাত ৯টার দিকে মেয়র মদ্যপ অবস্থায় তাঁর দলবল নিয়ে গিয়ে কলেজ শিক্ষক মনোয়ার হোসেনের দোকানের সামনে গিয়ে গালিগালাজ শুরু করেন। এরপর মনোয়ার ও তার স্ত্রী এবং ছেলেকে মারধর করেন। এ ঘটনায় রাতেই মনোয়ার হোসেন মেয়র মুক্তার আলী ও ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান মো. অঙ্কুরের নাম উল্লেখসহ অজ্ঞাত তিন-চারজনকে আসামি করে মামলা করেন। মামলা দায়েরের পর রাতেই তাঁর নির্দেশে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম, চারঘাট সার্কেলের দায়িত্বপ্রাপ্ত পুলিশের বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার রুবেল মাহমুদ ও বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম মেয়র মুক্তারের বাড়িতে অভিযান চালান। এ সময় তাঁর বাড়ি থেকে অস্ত্র, মাদক, টাকা উদ্ধার করা হয়। আটক করা হয় মেয়রের স্ত্রীসহ তিনজনকে। তবে পালিয়ে গেছেন মেয়র। এসপি জানান, বাড়িতে পাওয়া কোটি টাকার উৎস জানাতে পারেনি পরিবার। টাকা কোথা থেকে এলো, তা তদন্ত করা হচ্ছে। আর আগ্নেয়াস্ত্রগুলোর কোন লাইসেন্স নেই। তিনি জানান, আগে থেকেই মেয়রের বিরুদ্ধে পাঁচটি মামলা ছিলো। সেগুলো মারামারির মামলা। এসব মামলায় তিনি জামিনে ছিলেন। নতুন করে শিক্ষক মনোয়ার হোসেন একটি মামলা করেছেন। এ ছাড়া অস্ত্র, টাকা ও মাদক উদ্ধারের ঘটনায় পুলিশ আরও তিনটি মামলা করবে। এছাড়া মেয়রকে আটকের জন্য পুলিশ ইতোমধ্যে অভিযান শুরু করেছে বলেও জানান এসপি। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. ইফতে খায়ের আলম, সহকারী পুলিশ সুপার (গোদাগাড়ী সার্কেল) মো. আসাদুজ্জামান, সহকারী পুলিশ সুপার (ডিএসবি ও চারঘাট সার্কেলের দায়িত্বপ্রাপ্ত) রুবেল আহমেদ এবং বাঘা থানার ওসি মো. নজরুল ইসলাম প্রমুখ। এ বিষয়ে আড়ানী মেয়র মুক্তার আলীর সাথে মুঠোফোনে কথা বলার চেষ্টা করলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। তবে তার স্ত্রী জেমমিন আক্তার বলেন, অস্ত্র, গুলি এবং মাদক পাওয়ার পেছনে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে।

দেখা হয়েছে: 197
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪