|

ইংরেজি শিক্ষার গুনগত মান নিশ্চিতকরণে লক্ষ্মীপুরে শিক্ষকদের প্রশিক্ষণ

প্রকাশিতঃ ৪:৫৯ অপরাহ্ন | জুলাই ৩১, ২০১৮

ইংরেজি শিক্ষার গুনগত মান নিশ্চিতকরণে লক্ষ্মীপুরে শিক্ষকদের প্রশিক্ষণ

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ছাত্রছাত্রীদের ইংরেজি শিক্ষার গুনগত মান নিশ্চিতকরণের লক্ষে লক্ষ্মীপুরে ইংরেজি শিক্ষকদের নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ ও মতবিনিময় সভা করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জুলাই) সকালে কুমিল্লা শিক্ষা বোর্ডের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের মুক্তমঞ্চে এ প্রশিক্ষনের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোডের্র চেয়ারম্যান প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়া। জেলা প্রশাসক (ডিসি) অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কুমিল্লা শিক্ষা বোর্ডের পরিদর্শক আজহারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ইকবাল হোসেন ও জেলা শিক্ষা কর্মকর্তা সরিৎ কুমার চাকমা।

বক্তারা বলেন, বর্তমানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা ইংরেজি বিষয়ে সবচেয়ে দূর্বল। আর এ দূর্বলতা কাটানোর জন্য সহজ ও সাবলীল ভাষায় তাদেরকে শিখাতে হবে। এছাড়া বিষয় ভিত্তিক ও বোর্ডের নির্দেশনা অনুযায়ী পাঠদান করার পাশাপাশি শিক্ষকদের ইংরেজি কথা বলা চর্চা করতে হবে।

দেখা হয়েছে: 761
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪