|

ইউআরসি বারহাট্টায় বিষয়ভিত্তিক (ইংরেজি) প্রশিক্ষণ শুরু

প্রকাশিতঃ ১০:৫২ অপরাহ্ন | জানুয়ারী ০৭, ২০২০

ইউআরসি বারহাট্টায় বিষয়ভিত্তিক (ইংরেজি) প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদকঃ আজ থেকে শুরু হলো নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলা রিসোর্স সেন্টারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ৬ (ছয়) দিন ব্যাপী বিষয়ভিত্তিক ইংরেজি প্রশিক্ষণ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বারহাট্টা উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ এইচ এম শরীফুল্লাহ।

প্রশিক্ষণটির শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বারহাট্টা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার গোলাম মোরশেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার বিনয় চন্দ্র শর্মা। প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে কাজ করছেন মনাষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক অহিদুজ্জামান ও উত্তর নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সাহিদুর রহমান খান।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বেশ কয়েক বছর যাবত উপজেলা রিসোর্স সেন্টারের মাধ্যমে বিভিন্ন ধরনের প্রশিক্ষণের আয়োজন করে আসছে যার মধ্যে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ অন্যতম। এ অর্থ-বছরে বারহাট্টা উপজেলায় ৩ ব্যাচে ৯০ জন প্রাথমিক শিক্ষক বিষয়ভিত্তিক ইংরেজি প্রশিক্ষণ গ্রহণ করবেন।

বারহাট্টা উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর এ এইচ এম শরীফুল্লাহ জানান এই ধরনের প্রশিক্ষণ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তিনি আরও বলেন মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে হলে প্রশিক্ষিত শিক্ষকের কোনো বিকল্প নেই।

দেখা হয়েছে: 835
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪