|

ইউপি চেয়ারম্যানের নির্দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তরকারির বাজার!

প্রকাশিতঃ ১০:৫২ অপরাহ্ন | অক্টোবর ০৬, ২০২০

ইউপি চেয়ারম্যানের নির্দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তরকারির বাজার!

স্টাফ রিপোর্টার॥ ময়মনসিংহ গৌরীপুরে ১নং মইলাকান্দা ইউনিয়নের কাউরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদের নির্দেশে তরকারির বাজার বসিয়েছে তার চাচা লিয়াকত আলী ওরফে লেগু।

করোনাকালীন সময়ে বিদ্যালয় বন্ধ থাকলেও সরকারি নির্দেশে সপ্তাহে ১দিন স্কুল ভবন ও তার আঙ্গিনা পরিষ্কার রাখার বাধ্যবাধকতা রয়েছে। কিন্তু স্কুল মাঠে শাক-সবজির দোকান বসায় মাঠ নোংরা হয়ে থাকে সারাক্ষণ। সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত এ বাজার বসে।

জানা যায়, কাউরাট চক বাজারের কাঁচা বাজারটি ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য সুমন মিয়ার মালিকানাধীন জায়গায় বসতো, সম্প্রতি ইউপি চেয়ারম্যান ব্যাক্তিগত আক্রোশে সেখান থেকে বাজারটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিয়ে আসে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সবজি বিক্রেতা জানান- রিয়াদ চেয়ারম্যানের নির্দেশে তার চাচা লেগু (লিয়াকত) স্কুল মাঠে আমাদের দোকান বসিয়েছে।

গৌরীপুর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো: আবু রায়হান জানান- মৌখিক অভিযোগ পেয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে ফোনে কথা বলেছি এবং বাজারটি স্কুল মাঠ থেকে সরিয়ে নিতে বলা হয়েছে কিন্তু তিনি বাজারটি সরাননি।

গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোফাজ্জল হোসেন খান বলেন- সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে কোন অবস্থাতেই বাজার কিংবা কোন দোকানপাঠ বসার সুযোগ নেই। কাউরাট স্কুল মাঠে বাজার বসার ব্যাপারটি জানতে পেরেছি, যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ সাংবাদিকদের জানান- তরকারির বাজারটি অস্থায়ীভাবে বিদ্যালয়ের মাঠে বসার জন্য মৌখিক অনুমতি দেয়া হয়েছে। বাজারের জন্য স্থায়ী জায়গা খোঁজা হচ্ছে।

ময়মনসিংহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: শফিউল হক বলেন- স্কুল মাঠে বাজার বসার কোন সুযোগ নেই। বিষয়টি আমি খোঁজ-খবর নিয়ে দেখছি।

দেখা হয়েছে: 275
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪