|

ইন্ডাস্ট্রিতে ধর্ষণ হয় না, সহমতেই ঘটে: শিল্পা

প্রকাশিতঃ ১:০০ অপরাহ্ন | অক্টোবর ১৩, ২০১৮

ইন্ডাস্ট্রিতে ধর্ষণ হয় না, সহমতেই ঘটে শিল্পা

অনলাইন বার্তাঃ

হলিউডে ঝড় তোলার পর এখন মিটু আন্দোলনে উত্তপ্ত বলিউড। ফিল্ম ইন্ডাস্ট্রির একাধিক জনপ্রিয় তারকার বিরুদ্ধেই মুখ খুলছেন নারীরা। তবে এই প্রসঙ্গে পুরোপুরি ভিন্ন মত দিয়ে বিতর্কে জড়ালেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শিন্ডে। তার মতে, ইন্ডাস্ট্রিতে ধর্ষণ হয় না। গোটা বিষয়টা দুই তরফের সহমতেই ঘটে। আপনি করতে না চাইলে, সেই কাজটা আপনি পাবেন না।

মিটু আন্দোলনে অংশ নেওয়া নারীদের উদ্দেশে শিল্পা বলেন, এগুলো বেকার! যা করার ঘটনার পরই করতে হবে। পরে বললে কেউ শুনবে না। শুধুই সমালোচনা হবে।

এদিকে শিল্পা নিজেই গত বছর টেলিভিশন প্রযোজক সঞ্জয় কোহলির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছিলেন। তিনি এখন বলছেন, আমি বুঝতে পারছি না যে, শুধু এই ইন্ডাস্ট্রি নিয়ে কথা বলা হচ্ছে কেন? সব জায়গাতেই তো কর্মক্ষেত্রে যৌন হেনস্থা রয়েছে।

অন্যদিকে, তার তোলা যৌন হেনস্থার কথা নিয়ে প্রশ্ন করা হলে প্রসঙ্গ এড়িয়ে যান তিনি। তার বক্তব্য, যা ঘটে গেছে, যে আলোচনা বন্ধ হয়ে গেছে, নতুন করে সে প্রসঙ্গে কথা বলতে চান না তিনি।

মিটু প্রসঙ্গে শিল্পার বক্তব্য, এ নিয়ে কথা বলতে চাই না। যা হচ্ছে তা অনেকটাই আলাদা। তবে কিছুই বদলাবে না। এই জিনিস চলতেই থাকবে চলতেই থাকবে। আমি বুঝতে পারছি না লোকে কেন এসব বলে ইন্ডাস্ট্রির নাম খারাপ করছে…।

কোনো পুরুষ সুযোগ পেলে ছাড়বে না, কিন্তু নারীদের নিজেদেরকেই নিজেদের কাছে ঘেঁষতে দেওয়ার সীমারেখা তৈরি করতে হবে বলে মনে করেন শিল্পা।

দেখা হয়েছে: 523
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪