|

ইবিতে কোটার দাবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের মোমবাতি প্রোজ্জ্বলন

প্রকাশিতঃ ১০:৪১ পূর্বাহ্ন | অক্টোবর ০৫, ২০১৮

ইবিতে কোটার দাবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের মোমবাতি প্রোজ্জ্বলন

মোস্তাফিজ রাকিব, ইবি ক্যাম্পাস প্রতিনিধিঃ

সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরাসরি নিয়োগের ক্ষেত্রে বিদ্যমান কোটা পদ্ধতি বাতিলের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) তে পূর্বঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে মোমবাতি প্রোজ্জলন করা হয়।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাত ৮.৩০ মিনিটে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠনের ব্যানারে ইবি কোটা পুনর্বহাল আন্দোলনের আহ্বায়ক আলমগীর হোসেন আলোর নেতৃত্বে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে মোমবাতি জ্বেলে এ প্রতিবাদ কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা কোটা বাতিলের প্রতিবাদ ও পূর্নবহালের পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকে, মোদের দাবি একটা কোটা চাই কোটা চাই,একাত্তরের হাতিয়ার গর্জে উঠো আরেকবার, আমাদের দাবি মানতে হবে মানতে হবে প্রভূতি স্লোগানে স্লোগানে ক্যাম্পাস মুখোরিত করে তোলে।

আন্দোলনের নেতারা অপরাধবার্তা.কমকে বলেন দেশের জন্য জীবনবাজি রেখে যুদ্ধ করে যে মুক্তিযোদ্ধারা তাদের রক্তের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা প্রতিষ্ঠিত করেছেন,সেই বাংলাদেশে মুক্তিযোদ্ধারা তৃতীয় ও চতুর্থ শ্রেণির নাগরিক হয়ে থাকতে পারে না।তাদের প্রাপ্য সম্মান দেয়া হোক।

উল্লেখ্য তাদের দাবি না মানা হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলে তারা জানান।

দেখা হয়েছে: 470
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪