|

ইবিতে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন

প্রকাশিতঃ ৮:১৯ অপরাহ্ন | অক্টোবর ০৩, ২০১৮

ইবিতে বিএনসিসি সুন্দরবন রেজিমেন্টের প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন

মোস্তাফিজ রাকিব, ইবি ক্যাম্পাস প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২৪ ব্যাটালিয়ন সুন্দরবন রেজিমেন্টের ৭ দিন ব্যাপী ব্যাটালিয়ন ক্যাম্পিং ৪ (বিসি) এর শুভ উদ্ধোধন করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড.হারুন-উর রশিদ আসকারী।

মঙ্গলবার (২ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে সকাল ১০টায় এ প্রশিক্ষণ ক্যাম্পিং শুরু হয়। ক্যাম্পে ইবিসহ দক্ষিণাঞ্চলের ১৮ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৭০ জন ক্যাডেট কোর শিক্ষার্থী ও ১০জন বিটিএফও ও পিইউও ২৫ সামরিক প্রশিক্ষকসহ মোট ২০৫ জন অংশ নিয়েছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (বিএনসিসি) ক্যাডেট আরাফাত হোসেন ও মাইমুনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাটালিয়ন এ্যাডজুটেন্ট মেজর মো.নাজমুল হক।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন উপ-উপাচার্য প্রফেসর ড.শাহীনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেজিস্টার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড.এস এম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মাহবুবুর রহমান ছাত্র উপদেষ্টা রেজোয়ান ইসলামসহ বিভিন্ন পর্যায়ের সম্মানিত শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. রশিদ আসকারী বলেন, একজন সাধারণ নাগরিকের চেয়ে একজন ক্যাডেটের মূল্য সমাজ ও দেশের কাছে অনেক বেশি। কারণ তারা শুধু নিজের জন্য বেঁচে থাকেনা বরং সমাজ ও দেশের জন্য বেঁচে থেকে উন্নয়নশীল কাজে লিপ্ত থাকে। সুতরাং আমি মনে করি দেশের প্রতিটি শিক্ষা-প্রতিষ্ঠানে পাঠ্যক্রমের পাশাপাশি বিএনসিসিকে বাধ্যতামূলক করা প্রয়োজন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের করিডোরে অতিথিদের গার্ড অব অনার প্রদান করেন ২৪ ব্যাটালিয়নের সদস্যরা।

উল্লেখ্য – জ্ঞান, শৃঙ্খলা, একতা এই ৩ মূলনীতি নিয়ে ২৩ মার্চ ১৯৭৯ সালে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) তাদের যাত্রা শুরু করে। সেনা, নৌ ও বিমানবাহিনী ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির, আধাসামরিক, সেচ্ছাসেবী বাহিনী। এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত।

দেখা হয়েছে: 591
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪