|

ইবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের মহাসড়ক অবরোধ

প্রকাশিতঃ ৪:৫২ অপরাহ্ন | অক্টোবর ০৭, ২০১৮

ইবিতে মুক্তিযোদ্ধা সন্তানদের মহাসড়ক অবরোধ

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিলের প্রতিবাদে ও বহালের দাবিতে বিক্ষোভ ও রাস্তা অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অধ্যায়নরত মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানরা। এসময় তারা ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে।

শনিবার (৬ অক্টোবর) বেলা ১১টা থেকে রাস্তা অবরোধ করে রাখে তারা। মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ এ আন্দোলনের নেতৃত্ব দেয়।

এসময়ে মুক্তিযোদ্ধার সন্তানরা ৩০ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। আন্দোলনকারীরা বলেন, মুক্তিযোদ্ধাদের অধিকার ফিরিয়ে দেয়া হোক। অবিলম্বে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পুনর্বহাল না করা হলে ক্যাম্পাসসহ গোটা দেশ অচল করে দেওয়া হবে।সারাদেশব্যাপী গড়ে তোলা হবে দূর্বার আন্দোলন।
এ বিষয়ে আন্দোলনকারীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন।

আন্দোলনের একপর্যায়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রোক্টর অধ্যাপক মাহবুবুর রহমান এবং ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রতন শেখ এসে শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বলেন, ‘তোমাদের এ আন্দোলন যৌক্তিক তোমাদের সঙ্গে আমরা একাত্মতা ঘোষণা করেছি।’

অবরোধের ফলে রাস্তার দুইপাশে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয় যা জনদুর্ভোগের কারন হয়ে দাঁড়ায়।

প্রত্যক্ষদর্শী কয়েকজন বাসযাত্রী অপরাধ বার্তাকে জানান, ‘অবরোধের কারনে এখানকার যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ অচল হয়ে গেছে। এজন্য দূর দূরান্তের যাত্রীদেরকে পরতে হচ্ছে চরম বিপাকে।
তারা সমস্যার দ্রুত সমাধান দাবি করেন।

উল্লেখ্য ইসলামী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় দিনের মতো কোটার দাবীতে রাস্তা অবরোধ করলো মুক্তিযোদ্ধা সন্তানেরা।

দেখা হয়েছে: 496
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪