|

ইবি-তে প্রাক্তন শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ২:২৬ অপরাহ্ন | নভেম্বর ১৪, ২০১৮

ইবি প্রতিনিধিঃ
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রাক্তন শিক্ষকদের সংবর্ধনা অনুষ্টিত হয়েছে। (১৩ নভেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রাক্তন শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে ক্রেস্ট এবং উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো: মিজানুর রহমান।

প্রফেসর ড. মো: মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানটি পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী),বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো: শাহিনুর রহমান ও রেজিস্টার প্রফেসর ড. মো: সেলিম তোহা।

প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী (ড. রাশিদ আসকারী) তার বক্তব্যে বলেন, আমাদের প্রাক্তন সহকর্মীবৃন্দ যে নজির সৃষ্টি করে গেছেন সেখান থেকে বর্তমান প্রজন্মের তরুণ শিক্ষকদের অনেক কিছু শেখার আছে। আপনাদের প্রতি আমার গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা রয়েছে। আমরা যেন আপনাদের আরও সেবা পাওয়ার পথ প্রশস্ত করতে পারি, সে চেষ্টা আমাদের থাকবে বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

তিনি আরো বলেন বিশ্ববিদ্যালয়টির বর্তমান অবস্থায় আসার পিছনে প্রাক্তন শিক্ষকদের অবদানের কথা উল্লেখ করে উপাচার্য তাঁর ভাষায় ‘তাঁদের রেখে যাওয়া ভিত্তিভূমির উপর দাঁড়িয়ে’ ইসলামী বিশ্ববিদ্যালয়কে ইপ্সিত মানের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ও গবেষণাকেন্দ্র হিসাবে গড়ে তোলার ঘোষণা দেন তিনি।

বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. মো: শাহিনুর রহমান বলেন, আমাদের প্রাক্তন শিক্ষকবৃন্দ অত্যন্ত বড়মাপের মানুষ। সততা ও নিষ্ঠার সাথে কাজ করে তাঁরা ইসলামী বিশ্ববিদ্যালয়কে এ পর্যায়ে নিয়ে এসেছেন। আমরা যেন তাঁদের মতো বিনয়ী,সাদা মনের দেশপ্রেমিক মানুষ হতে পারি বলে তিনি উল্লেখ করেন।

অপর বিশেষ অতিথি প্রফেসর ড. মো: সেলিম তোহা বলেন, এই বিশ্ববিদ্যালয় বিকাশের ক্ষেত্রে সব দিক থেকে যাদের অবদান রয়েছে তাঁরা আজ আমাদের মাঝে উপস্থিত। এটি আমাদের জন্য পরম সৌভাগ্যের ব্যাপার।

অপরদিকে অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষকগণের মধ্যে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, প্রফেসর ড. মো: আশরাফ আলী, প্রফেসর ড. খন্দকার শাফায়েত হোসেন, প্রফেসর ড. মো: মোশারফ হোসেন, প্রফেসর ড. এ.এইচ.এম. ইয়াহইয়ার রহমান, প্রফেসর ড. মো: আবুল কালাম পাটওয়ারী এবং প্রফেসর ড. মো: হাবিবুর রহমান ।

এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রফেসর ড. এ.কে.এম. মতিনুর রহমান, প্রফেসর ড. মো: তোজাম্মেল হোসেন, প্রফেসর ড. মো: আবু সিনা, প্রফেসর ড. মো: আলমগীর হোসেন ভূঁইয়া, প্রফেসর ড. এম. এয়াকুব আলী প্রমুখ।

দেখা হয়েছে: 525
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪