|

ঈশ্বরগঞ্জে আদম বেপারির তান্ডব, বাড়িঘরে হামলা-ভাংচুর লুটপাট

প্রকাশিতঃ ৪:২০ অপরাহ্ন | অগাস্ট ৩১, ২০২১

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিদেশে লোক পাঠানোর নামে জাল ভিসা দেখিয়ে টাকা না পাওয়ায় আদম বেপারির নেতৃত্বে বাড়িঘরে হামলা-ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় নির্যাতিত আব্দুল হাই(৬০) বাদী হয়ে ১০ জনকে আসামী করে ময়মনসিংহ আদালতে ১২ আগস্ট একটি মামলা দায়ের করেন। পরে মামলাটি আদালতের নির্দেশে ২৭ আগস্ট ঈশ্বরগঞ্জ থানায় এফআইআরভুক্ত হয়।

মামলার এজাহার ও সরেজমিন গিয়ে জানা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়নের হাসের আলগী গ্রামের আদম বেপারি জয়নাল মিয়ার (৪৮) সাথে একই গ্রামের আব্দুল হাইয়ের ছেলে বাবুল মিয়াকে সৌদি আরবের এলকো কোম্পানিতে ক্লিনার পদে চাকুরি দেয়ার জন্য ৩ লক্ষ ৫০ হাজার টাকায় চুক্তি হয়।

পরে আব্দুল হাই আদম বেপারি জয়নাল মিয়ার হাতে ২ লক্ষ ৩০ হাজার টাকা ও বাবুল মিয়ার পাসপোর্ট তুলে দেয়। কিছুদিন পর জয়নাল মিয়া ভিসার আবেদনের একটি অনলাইন (প্রিন্ট) কপি দেখিয়ে ভিসা চলে এসেছে বলে টাকার জন্য চাপ দেয়। এবং সে জানায় ক্লিনারের ভিসায় যাওয়া যাবেনা রাজমিস্ত্রির ভিসায় যেতে হবে।

বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় অন্য ভিসায় ছেলেকে পাঠাতে রাজি না হয়ে টাকা ফেরত চায় আব্দুল হাই। এতে ক্ষিপ্ত হয়ে আদম বেপারি জয়নাল মিয়া তার বাহিনী নিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ২৬ জুলাই সোমবার সকালে জয়নাল বাহিনী আব্দুল হাইয়ের বাড়ি ঘর কুপিয়ে তছনছ করে নগদ টাকা, স্বর্ণালংকার এবং ২টি গরু লুট করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ২টি গরু উদ্ধার করে আব্দুল হাইয়ের কাছে হস্তান্তর করে।

হাসের আলগী গ্রামের সিরাজ আলী (৭০), আবু বকর সিদ্দিক (৫০), আঃ সালাম (৪০) সাংবাদিকদের জানান, বিদেশ যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে জয়নাল ও তার লোকজন যে তান্ডব চালিয়েছে তা সম্পূর্ণ বেআইনি ও অমানবিক। এঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

মামলার বাদি আব্দুল হাই জানান, জয়নাল বাহিনী আমার উপর যে নির্যাতন ও লুটপাট চালিয়েছে আমি তার উপযুক্ত বিচার চাই।

আদম বেপারি জয়নাল মিয়া জানান, আমি বিগত সময়ে ৮/৯ জনকে বিদেশে পাঠিয়েছি, কোন সমস্যা হয়নি। আমার বিরুদ্ধে লুটপাটের অভিযোগ সম্পুর্ণ মিথ্যা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই জিহাদ জানান, মামলাটির তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 206
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪